প্রবীণ শিক্ষক সুজিত কুমার ভট্যাচার্য আর নেই

প্রকাশিত: ৭:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

প্রবীণ শিক্ষক সুজিত কুমার ভট্যাচার্য  আর নেই

পরপারে চলে গেলেন মৌলভীবাজার পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক সুজিত কুমার ভট্যাচার্য (৬৫)। তার মৃত্যুতে শহরের শিক্ষার্থী সহ সকলের মনে নেমে আসে শোকের ছায়া। বৃহস্পতিবার ২৩ নভেম্বর সকাল ৭টায় সিলেট রাগীব রাবিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোক গমন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
বেলা দুপুরের দিকে প্রিয় শিক্ষকের মরদেহ নিয়ে যাওয়া হয় পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়ে। এখানেই সুজিত শিক্ষকতা করেছেন আজীবন। স্কুল প্রাঙ্গনে তার মরদেহ নিয়ে আসলে সহকর্মী ও ছাত্র-ছাত্রীদের মাঝে এক বেদনা বিধুর দৃশ্যের সৃষ্টি হয়। অশ্রুসজল চোখে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় শিক্ষক সুজিত কুমারকে শেষ বিদায় জানান। একসময় চিরচেনা সবুজ ঘাসেঘেরা সেই স্কুল পেছনে ফেলে রেখে চির অচেনা পথে যাত্রা শুরু করেন কীর্তিমান শিক্ষক সুজিত কুমার ভট্টাচার্য্য। বিকাল ৪টায় শহরের সৈয়ারপুর শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।
উল্লেখ্য গত ১৯ নভেম্বর বিকেলে শহরের শাহ মোস্তফা সড়কে একটি দ্রুতগামী টমটম ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হয়েছিলেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আমাদের লিখেছেন প্রবাসে অবস্থানরত তারই সহপাঠী “বাঙ্গালী আবাসিক সমিতি” ও “যুক্তরাজ্য জাসদ”এর সভাপতি ও মুক্তকথা সম্পাদক এডভোকেট হারুনূর রশীদ।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com