প্রশাসন ৫৬ হাজার কেজি আলু হিমাগার গেটেই বিক্রি করল ২৭ টাকা কেজি দরে

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৩

প্রশাসন ৫৬ হাজার কেজি আলু হিমাগার গেটেই বিক্রি করল ২৭ টাকা কেজি দরে
আব্দুল্লাহ সউদ কালাই উপজেলা প্রতিনিধিঃ
জয়পুরহাটের কালাই পৌরশহরের শিমুলতলী আর.বি হিমাগারে উপস্থিত থেকে ২৭ টাকা কেজি  দরে তিন ব্যবসায়ীর মোট ৫৫ হাজার ৬৬০ কেজি আলু বিক্রি করেছে উপজেলা প্রশাসন।
বুধবার (৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে পৌরশহরের আর.বি হিমাগার তদারকি শেষে এসব আলু স্থানীয় ব্যবসায়ীদের কাছে সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি করা হয়। এর আগে গত ১৬ সেপ্টেম্বর বিকেলে বেশি দামে আলু বিক্রির অভিযোগে আর.বি হিমাগারের তিন ব্যবসায়ীর ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছিল জয়পুরহাট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এ অভিযানে নেতৃত্ব দেন কালাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস।এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, পুলিশ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। আলুর বাজারকে স্থিতিশীল রাখতে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং কৃষি অধিদপ্তর এ ধরনের কার্যক্রম জনস্বার্থে অব্যাহত রাখবেন বলে জানানো হয়।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, আলুর দাম লাগামহীনভাবে বাড়তে থাকায় গত ১৪ সেপ্টেম্বর সরকার আলুর দাম খুচরা পর্যায়ে কেজিপ্রতি ৩৫ থেকে ৩৬ টাকা এবং হিমাগার পর্যায়ে ২৬ থেকে ২৭ টাকা বেঁধে দেয়। তবে ব্যবসায়ীরা এই দর না মেনে হিমাগার পর্যায়ে ৪০-৪২ টাকা এবং খুচরা বাজারে ৫০-৫৫ টাকায় বিক্রি করতে থাকেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার বিকেলে কালাই উপজেলার আর.বি হিমাগার পরিদর্শনে আসেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস।
কালাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন,সরকারের বেঁধে দেয়া দামে খুচরা ও হিমাগার পর্যায়ে আলু বিক্রি নিশ্চিত করতে জেলা প্রশাসন বিভিন্ন ধরণের উদ্যোগ নিয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে হিমাগার তদারকি করা হচ্ছে। হিমাগারে বসেই সরকারের বেঁধে দেয়া দামে বিভিন্ন বাজার ও আড়তে আলু বিক্রি করা হচ্ছে। এর অংশ হিসেবে গতকাল বিকেল সাড়ে ৫টায় পৌরশহরের আর.বি হিমাগার থেকে ৫৫ হাজার ৬৬০ কেজি (৮৬৪ বস্তা) আলু হিমাগার গেটেই স্থানীয় ৬ ব্যবসায়ীর কাছে ২৭ টাকা কেজি দরে বিক্রি করা হয়,যার মূল্য ১৫ লাখ ২ হাজার ৮২০ টাকা।ভবিষ্যতেও এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829