প্রায় এক মাস পর হাবিব হত্যা মামালার অন্যতম আসামী নাহিদ হাসান গ্রেফতার

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৬

প্রায় এক মাস পর হাবিব হত্যা মামালার অন্যতম আসামী নাহিদ হাসান গ্রেফতার

এসবিএন এসআইইউ প্রতিনিধি: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র কাজী হাবিব হত্যা মামলার এজাহারভ‍ুক্ত অন্যতম আসামী নাহিদ হাসানকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে মৌলভীবাজার সদর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে মৌলভীবাজার সদর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) রহমত উল্যাহ জানিয়েছেন।

গ্রেফতার নাহিদ হাসান সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমবিএ’র ছাত্র। তিনি নগরীর সুবিদবাজার লন্ডনী রোডের ২/২ বাসার দুলাল হোসেনের ছেলে ও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা।

অভ্যন্তরীন কোন্দলে সৃষ্ট বিরোধে গত ১৯ জানুয়ারী সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রলীগ কর্মী কাজী হাবিবুর রহমান গুরুতর আহত হয়।

নগরীর একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ হত্যার ঘটনায় তার ভাই কাজী জাকির হোসেন বাদী হয়ে নাহিদসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার বাকি আসামীরা হলেন- ছাত্রলীগ নেতা হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, সুবায়ের আহমদ সুহেল, ময়নুল ইসলাম রুমেল, তুহিন আহমদ, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১১ ছাত্রকে বহিষ্কার করেছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোশাররফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মৌলভীবাজারে অভিযান চালিয়ে নাহিদ হাসানকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে ১৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগে আরও ১১ জনকে সাময়িক বহিষ্কার করা হয়।