প্রয়োজনে দলীয় লোকদের গ্রেফতারের নির্দেশ

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৫

প্রয়োজনে দলীয় লোকদের গ্রেফতারের নির্দেশ

এসবিএন ডেস্ক:
শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনে আইন অমান্যকারী দলীয় লোকদের গ্রেফতারের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে এমন নির্দেশনা দেন তিনি।

বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী ঢাকার আন্তর্জাতিক বিমান বন্দরে নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিলে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আইন ভঙ্গ করে অনেক ভিআইপি, ভিভিআইপি ও দলীয় নেতা-কর্মী বিমানবন্দরে প্রবেশ করছেন। এতে বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিতে হিমশিম খেতে হয়।’

বিমান পরিবহণন্ত্রীর কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এ ব্যাপারে কঠোর হওয়ার নির্দেশ দেন। প্রয়োজনে নিয়ম অমান্যকারী দলীয় লোকদেরও গ্রেফতার করতে বলেন তিনি।

মন্ত্রিসভায় কাঁচা পাট রপ্তানি পুরোপুরি বন্ধ না করার নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী। বৈঠকে কাঁচা পাট রপ্তানি বন্ধ করলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন- বিষয়টি তুলে ধরা হলে প্রধানমন্ত্রী কাঁচা পাট রপ্তানি পুরোপুরি বন্ধ না করে সীমিত আকারে রপ্তানি করতে বস্ত্র ও পাটমন্ত্রীকে এ নির্দেশনা দেন।

মন্ত্রিসভায় পদ্মা সেতুর কাজে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, প্রদ্মাসেতু আমাদের জন্য একটি চ্যালেঞ্জ ছিল। শুরু থেকেই দুর্নীতির অভিযোগ উঠলেও আজ অবধি এর কোনো প্রমাণ মেলেনি।’

ছড়িয়ে দিন