পয়লা মার্চ রাত ৮টা ৫০ মিনিটে মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৮

পয়লা মার্চ রাত ৮টা ৫০ মিনিটে মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান

কামরুজ্জামান হিমু

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মাদকের ভয়াল বিস্তার রোধকল্পে সকল গণমাধ্যমের সাথে সমন্বিতভাবে মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু করছে তথ্য মন্ত্রণালয়। এর প্রথম পদক্ষেপ হিসেবে আগামী পয়লা মার্চ রাত ৮টা ৫০ মিনিটে দেশের সকল টেলিভিশন, বাংলাদেশ বেতার, এফএম ও কমিউনিটি বেতারে ‘জীবনকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ শ্লোগানটি একযোগে প্রচারিত হবে।

রোববার বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণে তথ্য মন্ত্রণালয়ের সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মতবিনিময় সভাশেষে সভাপতির বক্তৃতায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ ঘোষণা দেন।

তারানা হালিম বলেন, মাদক শুধু মানুষের নিজের জীবন নয়, তার পারিবারিক জীবনকেও ধ্বংস করে দেয়, যা সমগ্র জাতির জন্য ক্ষতিকর। বিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত, এমনকি কর্মক্ষেত্রগুলোকেও মাদকের প্রভাবমুক্ত রাখতে জনসচেতনতা তৈরি কোন বিকল্প নেই।

তথ্য মন্ত্রণালয়ের সকল সংস্থা, গণমাধ্যম ও সুরক্ষা সেবা বিভাগ এক্ষেত্রে একযোগে কাজ করবে উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী এসময় সকল জেলা তথ্য অফিসারদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাথে সমন্বয়েরভিত্তিতে জেলার সর্বোত্ত মাদকবিরোধী তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে ব্যাপক গণসচেতনতা গড়ে তোলার নির্দেশ দেন।

সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, তথ্য সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীনসহ তথ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় অংশ নেন।

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031