ফখরুলসহ তিন নেতার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৩০ মার্চ

প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৬

ফখরুলসহ তিন নেতার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৩০ মার্চ

এসবিএন ডেস্ক: ঢাকা রাজধানী রমনা থানার বিস্ফোরক আইনে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাসসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ৩০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার সকালে আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিন নতুন এ দিন ধার্য করেন।

এদিন, মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু কারাগার থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বেশির ভাগ আসামি আদালতে হাজির না হওয়ায় তাদের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবা সময় আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন।

অভিযোগপত্রে বলা হয়, ২০১৩ সালের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচি ছিল। মিছিলে যাওয়ার পথে বেইলি রোডের সোনালী ব্যাংক ও ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজের সামনে বিএনপি ও এর অঙ্গসংগঠনের এক হাজারেরও বেশি নেতাকর্মী মানুষ ও পুলিশ হত্যার উদ্দেশ্যে অস্ত্রশস্ত্র, ইট-পাটকেল, লাঠি, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলী হোসেন বাদী হয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

এরপর ২০১৪ সালের ৪ আগস্ট ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাশ মির্জা ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে আসামিরা হলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নীরব, হাবিব-উন নবী খান সোহেল, বরকত উল্লাহ বুলুসহ ৪১ জন।

ছড়িয়ে দিন