ফলন্ত আমগাছের সাথে এ কেমন শত্রুতা

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, মে ২৪, ২০২২

ফলন্ত আমগাছের সাথে এ কেমন শত্রুতা
মাহমুদুন্নবী , পত্নীতলা  (নওগাঁ) প্রতিনিধি:  আর ক’দিন বাদেই গাছ থেকে নামানো হতো পরিপক্ক আম। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে প্রকাশ্য দিবালোকে ফলন্ত আম গাছ কেটে ফেলে স্বপ্ন ভঙ্গ করলো কৃষকের। ঘটনাটি ঘটেছে সাপাহার উপজেলার অদূরবর্তী শিহাড়া ইউনিয়নের আবাদপুর গ্রামে। বিষয়টি নিয়ে ৭জনকে আসামী করে স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী মৃত সাইজদ্দীনের ছেলে তোজাম্মেল হক।
অভিযোগে জানা যায়, উপজেলার আবাদপুর গ্রামে তোজাম্মেল দীর্ঘদিন যাবৎ নিজের পৈত্রিক জমিতে বিভিন্ন চাষাবাদ করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত তিন বছর আগে আমগাছ রোপন করেন। প্রতিটি গাছে দুলছে আম। আম নিয়ে বিস্তর স্বপ্ন আমচাষী তোজাম্মেলের। এমতাবস্থায় গত ২২ মে (রবিবার) সকাল সাড়ে আটটার দিকে প্রকাশ্যে দিবালোকে  পূর্ব শত্রুতার জের ধরে বড় আবাদপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে রেজোয়ান হোসেন (৩০) তার দলবল নিয়ে ফলন্ত আমগাছ কাটতে শুরু করে। পরে স্থানীয় লোকজন মারফত খবর পেয়ে আমচাষী তোজাম্মেল ঘটনাস্থলে এসে দেখেন তার ৯৯ টি ফলন্ত আমগাছ কেটে ফেলে রেখে চলে গেছেন দুর্বৃত্তরা। যাতে তার ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় দেড় লক্ষ টাকা। পরেরদিন তিনি স্থানীয় থানায় ৭জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।
স্থানীয় লোকজন সাংবাদিকদের জানান, জায়গা-জমি নিয়ে একে অপরের সাথে পূর্ব বিরোধ থাকতেই পারে। তবে কেউ এভাবে ফলন্ত গাছ কাটতে পারেনা। এটি নিঃসন্দেহে একটি ন্যাক্কারজনক কাজ।
এবিষয়ে অভিযুক্ত রেজোয়ানের সাথে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
তবে বিষয়টি নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় থানা পুলিশ। সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস দেন পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

June 2022
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930