ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে ৫ উদ্ধার কর্মী নিহত

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে ৫ উদ্ধার কর্মী নিহত

 

ফিলিপাইনে পাঁচ উদ্ধার কর্মী নিহত হয়েছে। শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানার সময় তাদেরকে বন্যা কবলিত এলাকায় পাঠানোর পর মর্মান্তিক ঘটনাটি ঘটে। তাদের মৃত্যুর ব্যাপারে বিস্তারিত আর কিছু জানানো হয়নি।

 

সোমবার কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
বুলাকানের সান্তা মারিয়া পৌরসভা এলাকায় দায়িত্ব পালনের সময় এ পাঁচ উদ্ধার কর্মী প্রাণ হারায়।

 

ম্যানিলার অদূরে বুলাকান প্রদেশের স্যান মিগুয়েল পৌরসভার পুলিশ প্রধান লে: কর্ণেল রমুয়ালদো আন্দ্রেস বলেন, ‘তাদেরকে বন্যা কবলিত একটি এলাকায় পৌরসভা সরকার মোতায়েন করে।’

 

স্যান মিগুয়েল দুর্যোগ কর্মকর্তা রেসনান হেরারা তাদের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, তারা সম্ভবত বন্যার পানিতে পড়ে মারা গেছে।

ফিলিপাইনে চলতি বছর আঘাত হানা সবচেয়ে শক্তিশালী এ ঘূর্ণিঝড় রোববার ও সোমবার দেশটির প্রধান দ্বীপ লুজনের ওপর তান্ডব চালায়। এতে বহু গাছপালা উপড়ে পড়ে এবং নি¤œাঞ্চলের লোকজন বন্যা কবলিত হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত বড় ধরনের কোন ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে রাষ্ট্রীয় আবহাওয়া সংস্থা জানায়, সুপার টাইফুন নরু এ দ্বীপ দেশে আঘাত হেনেছে। নজিরবিহীন গতিতে তা-ব চালিয়ে এটি বয়ে যায়।

 

রোববার ঘনবসতিপূর্ণ রাজধানী ম্যানিলার প্রায় ১০০ কিলোমিটার উত্তরপূর্বে ঘূর্ণিঝড়টি আঘাত হানে। এতে সেখানকার নারিকেল বাগান ও ধান ক্ষেত্রের অনেক ক্ষতি হয়। পরে এটি ক্রমেই দূর্বল হয়ে পড়ে এবং তা পার্বত্য অঞ্চল অতিক্রম করে।

 

ঘূর্ণিঝড়টি আঘাত হানার আগে প্রায় ৭৫,০০০ মানুষকে তাদের ঘরবাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়।বাসস

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930