ফেঞ্চুগঞ্জে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেত্রীর বাড়ি দখল : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৭

ফেঞ্চুগঞ্জে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেত্রীর বাড়ি দখল : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ডেস্ক ঃ যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সহসভাপতি ও কমিউনিটি নেত্রী শেখ রাহেলার সিলেটের ফেঞ্চুগঞ্জের বসতবাড়ি সন্ত্রাসীদের ধারা দখল হয়েছে বলে অভিযোগ করেছেন। ইতোমধ্যে তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমে এই অভিযোগ তুলে ধরে প্রশাসন এবং প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন। এর আগে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রেরন করেন তিনি।
অভিযোগ পত্রে তিনি তাঁর বাড়ি দখলের সাথে প্রভাবশালীদের যোগসাজস রয়েছে বলেও অভিযোগ করেন। তিনি ফেঞ্চুগঞ্জের ঘিলা ছড়া ইউনিয়নের জুদিষ্টিপুর গ্রামের শেখ তাহির আলীর স্ত্রী রাহেলা শেখ, প্রবাসে স্বামী ও সন্তানাদি নিয়ে বসবাস করায় কেয়ার টেকারের মাধ্যমে বাড়ি রক্ষণাবেক্ষণ করাচ্ছেন। চল্লিশ বছর আগে নির্মিত একতলা বাড়িটি গত বছর দোতালা করিয়েছেন। তিনি আরো বলেন, এ বাড়ি তাঁর স্বামীর পৈতৃক সম্পত্তি। তিনি তাঁর পিতার একমাত্র পুত্র সন্তানও।
অভিযোগে বলেন, গত ১৪ জুলাই সন্ধ্যায় সন্ত্রাসীরা কেয়ারটেকারকে মারধর করে বাড়ির লোহার গেইট, কলাপ সেবল গেইট ও কাঠের দরজা ভেঙে বাড়িটি দখলে নেন। ধারালো অস্ত্রের আঘাতে কেয়ারটেকার মুসলিম ইসলাম মারাত্মক আহত হন। অস্ত্রের আঘাতে তাঁর গাল কেটে যায় এবং চোখের নিচে মারাত্মক জখম হয়। পরে তিনি ফেঞ্চুগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেন।
কেয়ারটেকার মুসলিম ইসলাম সঙ্গে সঙ্গেই ঘটনার বিবরণ দিয়ে ফেঞ্চগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেন। বাড়িটি সন্ত্রাসীদের নিকট থেকে দখলমুক্ত করতে থানার ওসির সাথে রাহেলা শেখ ফোনে যোগাযোগ করলে ওসি জানান ‘প্রভাবশালিদের চাপে আছি’।
তিনি বলেন, এই সন্ত্রাসীরা আমাদের গ্রামেরই লোক। পারভেজ আলী, ফরিদ মিয়া, রয়ন মিয়া, মুক্তার মিয়া, হেলাল মিয়া, টিটু মিয়া, শামীম আহমেদ, জুবায়ের মোল্লা, আতিক মোল্লা ও বুলবুল মিয়ার নামের এই সন্ত্রাসী দখলকারিরা তারা আমাদের কোনো আত্মীয়ও নন। দখলকারিদের সঙ্গে রয়েছেন ও যুক্তরাজ্য প্রবাসীরাও রয়েছেন।
বাড়িটি দখল মুক্ত করতে আইনানুগ ব্যবস্থা নিতে হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করে বলেন, স্থানীয় পুলিশ প্রশাসন আমার পক্ষে কোনো ভূমিকা নিতে পারছেনা। বরং পুলিশ স্থানীয় প্রভাবশালী মহলের দ্বারা বাধাগ্রস্ত হচ্ছে।
স্থানীয় এমপি মাহমুদ-উস-সামাদ কয়েসের সাথেও তিনি যোগাযোগ করেন। তিনি বলেন আমিও যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সহসভানেত্রী। এই সুবাদে রাজনৈতিকভাবে ফেঞ্চুগঞ্জ এলাকা এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের রাজনীতিবিদ সকলের সাথে আমার ঘনিষ্ট পরিচয় ও রাজনৈতিক সম্পর্কও বিদ্যমান।
তিনি বলেন, আমার নগন্য পরিচিতি থাকাসত্বেও আমার বাড়িটি সন্ত্রাসীদের দখল থেকে মুক্ত করতে ব্যর্থ হচ্ছি। তিনি বলেন, ঘটনার পর আমার স্বামী মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন।
তিনি আরো বলেন, ইতোমধ্যে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার বাড়ি পুনরুদ্ধারের জন্য ব্যবস্থা নিতে আবেদন করেছি।
রাাহেলা শেখ সংবাদপত্রের স্মরণাপন্ন হয়ে জানতে চান পুলিশের বক্তব্য অনুযায়ী এই প্রভাবশালী মহল কে? কার বা কাদের শক্তির দাপটে তাঁর বাড়ি সন্ত্রাসীরা দখল করে রাখছে। এ সকল বিষয় সংবাদপত্রের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নজরে আসলে প্রধানমন্ত্রী আমার বাড়ি উদ্ধারের বিষয়টি গুরুত্ব দিবেন বলে তিনি আশা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com