ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

ফের-সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ীর মৃত্যু

abdul
প্রকাশিত জানুয়ারি ৮, ২০২২, ০৪:০১ অপরাহ্ণ
ফের-সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ীর মৃত্যু
পত্নীতলা ( নওগাঁ)  প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র গুলিতে সালাউদ্দীন ওরফে মকবুল (২৬) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার ভোর ৪টার দিকে উপজেলার হাঁপানিয়া সীমান্তের মেইন পিলার আর ২৩৬ এর ১০ নম্বর সাব পিলার এলাকায় ঘটনাটি ঘটেছে । নিহত সালাউদ্দীন উপজেলার কৃষ্ণসদা গ্রামের আলাউদ্দীন (বুদুর)’র ছেলে বলে জানা গেছে।
সরিজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান, শুক্রবার দিবাগত রাতে স্থানীয় কয়েকজন গরু ব্যবসায়ীর সালাউদ্দীন গরু নেওয়ার জন্য ভারত অভ্যন্তরে প্রবেশ করে। পরে শনিবার ভোররাতে গরু নিয়ে ফিরে আসার পথে ভারত সীমান্তের ২শ’গজ অভ্যান্তরে পশ্চিমবঙ্গের হবিবপুর থানার পান্নাপুর বিএসএফ’র ৬৯ নম্বর টহল দল পাচারকারীদের উদ্দ্যেশে গুলি ছোঁড়ে। এসময় সালাউদ্দীন গুলিবিদ্ধ হয়।
তার সঙ্গী সাথীরা পালাতে সক্ষম হলেও সে ঘটনাস্থলেই মারা যায়।বিষয়টি সকালে স্থানীয়রা জানতে পারলে সালাউদ্দীনের মৃতদেহ ভারত ভূ-খন্ডের অভ্যান্তরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।
মৃত সালাউদ্দীনের মা বলেন, শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে তার ছেলে সালাউদ্দীন ট্রলিতে করে গমের বস্তা নিয়ে বের হয়ে যায়। যাবার সময় রাতে আর ফিরবেনা বলে বেরিয়ে যায়। সেমময় তারা দরজা লাগিয়ে ঘুমিয়ে পড়ে। সকালে স্থানীয় লোকজন মারফত তার ছেলের মৃত্যুর খবর জানতে পান।
উক্ত ঘটনায় সাপাহার থানা পুলিশ ও স্থানীয় গোয়ালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যন কামরুজ্জামান সহ বর্তমান চেয়ারম্যান মোখলেসুর রহমান মুকুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সংঘটিত বিষয়ে উপজেলার হাঁপানিয়া বিওপির ক্যাম্প কমান্ডার আব্দুল আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে, এবিষয়ে পান্নাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য মেসেজ পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহ ভারত অভ্যান্তরেই ছিলো।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30