ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন: মৌলভীবাজারে প্রতিবাদ অব্যাহত

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২০

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন: মৌলভীবাজারে প্রতিবাদ অব্যাহত

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার :
ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন,বিক্ষোভ সমাবেশ ও মিছিল অব্যাহত রয়েছে। গ্রাম থেকে শহরে প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের ব্যানারে বিক্ষোভ হচ্ছে। সর্বশেষ সদর উপজেলার জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার ব্যানারে কয়েকশত মানুষের অংশগ্রহনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে শ্রীমঙ্গল সড়কের জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার আয়োজনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আশপাশের কয়েকটি কওমী মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন ছাড়াও সাধারণ ধর্মপ্রান মুসল্লিরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট এম্যানুয়েল ম্যাঁক্রো ও তার সরকারের প্রত্যক্ষ মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র রাষ্ট্রীয় মদদে প্রদর্শনের যে ধৃষ্টতা দেখিয়েছে তা ক্ষমাহীন অপরাধ। এর কারনে বিশ্বের প্রতিটি মুসলমানের অন্তরে যে ক্ষোভের বিস্ফোরণ হচ্ছে তাতে খোদাদ্রোহী ফ্রান্স সরকার অচিরেই ধ্বংশ হয়ে যাবে। এজন্য ফ্রান্স সরকারকে অনতিবিলম্বে মুসলিম বিশ্বের কাছে অবশ্যই ক্ষমা চাইতে হবে।

এসময় বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন,অবিলম্বে সরকারকে ইসলাম ও মহানবীকে নিয়ে ফ্রান্সের এমন কর্মকান্ডের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। মানববন্ধনে বাংলাদেশের বাজারে ফ্রান্সের তৈরি সকল পণ্য বর্জন করারও আহবান জানানো হয়।

জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি (ভারপ্রাপ্ত) মো. আব্বাস উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদাল হোসেন ও মুস্তাকিম মিয়ার যৌথ সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জগন্নাথপুর শাহী ঈদগাহের ইমাম মাওলানা ফখরুল ইসলাম, নব নির্বাচিত ইউপি সদস্য শাহ হেলাল (শাহেল), ইসলামী আন্দোলন মৌলভীবাজারের সাধারণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, আশরাফুল মাদরাসার শিক্ষা সচিব মাওলানা ফারুক আহমেদ,মাওলানা জামিল আহমদ, মাওলানা তাজুল ইসলাম, সমাজকর্মী বাবুল মিয়া, নাজমুল হোসেন আলী,বঙ্গবন্ধু ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা সভাপতি এম এ মুহিত, সাধারণ সম্পাদক কাজী ছালিক, আওয়ামী মটর চালক লীগ জেলা সভাপতি এস এম নজরুল ইসলাম ও মৌলভীবাজার জেলা অটোমোবাইল ওয়ার্কস মেকানিক ইউনিয়নের সভাপতি এম,এ রব প্রমুখ।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com