ফ্রিডমের দুই সুবিধা

প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৫

ফ্রিডমের দুই সুবিধা

এসবিএন ডেস্ক:

ফ্রিডম নামের নতুন একটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া মোবাইল। এই ফোনটির বিশেষ দুটি সুবিধা হচ্ছে—সিমযুক্ত করে এটি ফিচার ফোন হিসেবে যেমন ব্যবহার করা যাবে, তেমনি ব্লুটুথ ডিভাইস হিসেবে অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে যুক্ত করে অ্যান্ড্রয়েড ফোন হিসেবেও চালানো যাবে।
ওকাপিয়া কর্তৃপক্ষ এই ফোনটিকে বলছে, স্মার্ট সমাধান। এটি স্মার্টফোন ও ট্যাব ব্যবহারের ধরন বদলে দিতে পারে। ফোনটি বাজারের সবচেয়ে হালকা-পাতলা ও আকারে ছোট হওয়ায় সহজে বহন করা যাবে। পাশাপাশি বড় মাপের অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে ব্লুটুথ দিয়ে সংযুক্ত থাকলে বড় ফোনটি পকেটে বা নির্দিষ্ট এলাকার মধ্যে থাকলেই চলবে। ফ্রিডম ফোনটির ওজন মাত্র ৩৭ দশমিক ৬৭ গ্রাম। ৪ দশমিক ৪ ইঞ্চি মাপের এ ফোনটি ৮ দশমিক ২ মিলিমিটার পুরু। এটি ২৫ মিনিটে চার্জ দেওয়া যায়।
|অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ স্মার্টফোনসহ ট্যাবের সঙ্গে ব্লুটুথ দিয়ে ডিভাইসটি যুক্ত করে ফোনকল, এসএমএস, ফোনবুক, ক্যামেরা ও মিউজিক প্লেয়ার চালানো যাবে। ফ্রিডমকে ব্লুটুথ দিয়ে যুক্ত করলেই স্মার্টফোন থেকে কল লগ, কন্ট্যাক্ট লিস্ট, এসএমএস স্বয়ংক্রিয়ভাবে কপি হয়ে যাবে। ফ্রিডম তখন স্মার্টফোন ও ট্যাবে কল দেওয়া-নেওয়ার পাশাপাশি রিমোট শাটার হিসেবে ব্যবহার করে ছবি তোলার ক্ষেত্রেও ব্যবহার করা যাবে। এর মাধ্যমে স্মার্টফোন ও ট্যাবে থাকা গানও শোনা যাবে।
ফ্রিডমের নিজস্ব কোনো মেমোরি নেই বলে ব্লুটুথ সংযোগ বন্ধ হলে স্মার্টফোন অথবা ট্যাবের সব তথ্য স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।
ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন বলেন, উন্নত ও সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন বাজারে আনতে কাজ করছে ওকাপিয়া মোবাইল। ফ্রিডম হচ্ছে এ ধরনের একটি উদ্ভাবনী পণ্য। বাজারে ফ্রিডম ফোনটির দাম এক হাজার ৯৯০ টাকা।