ফ্রিল্যান্সিং নিয়ে একসঙ্গে কোডারসট্রাস্ট ও ব্র্যাক

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৬

ফ্রিল্যান্সিং নিয়ে একসঙ্গে কোডারসট্রাস্ট ও ব্র্যাক

এসবিএন তথ্য প্রযুক্তি ডেস্ক: ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গঠনে পরামর্শ ও নির্দেশনা দিয়ে দক্ষ মানবসম্পদ তৈরিতে একযোগে কাজ করবে কোডারসট্রাস্ট ও ব্র্যাক।

এ দুটি প্রতিষ্ঠান ফ্রিল্যান্সিং নিয়ে সারা দেশে সেমিনার আয়োজন করবে। সম্প্রতি এ ব্যাপারে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির ফলে কোডারসট্রাস্ট ব্র্যাকের লার্নিং সেন্টারগুলো (বিএলসি) ব্যবহার করবে।

বর্তমানে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার আয়োজন করছে কোডারসট্রাস্ট। এসব সেমিনারে কোডারসট্রাস্টের পক্ষ থেকে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জনের বিভিন্ন দিক তুলে ধরা হয়। চট্টগ্রামের কাজির দেউড়িতে ব্র্যাক লার্নিং সেন্টারে কোডারসট্রাস্টের ‘লার্ন অ্যান্ড আর্ন’ বিষয়ক পরবর্তী সেমিনার হবে।

ডেনমার্ক-ভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট দুই বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এই সময়ের মধ্যে ৫০০ জনেরও বেশি দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

কোডারসট্রাস্টের মাধ্যমে ফ্রিল্যান্সাররা তাঁদের অনলাইন কাজ বিক্রি করতে পারেন এবং এখান থেকে শিখতেও পারেন। কোডারসট্রাস্ট সম্পর্কে বিস্তারিত জানার লিংক (www.coderstrust.com)।