বঙ্গবন্ধুকন্যা গৃহহীনদের আবাস দিচ্ছেন যে কারণে ঃ  তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

বঙ্গবন্ধুকন্যা  গৃহহীনদের আবাস দিচ্ছেন  যে কারণে ঃ  তথ্যমন্ত্রী

 

তথ্যমন্ত্রী  ও আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মানুষের তিন মৌলিক চাহিদার মধ্যে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী দেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন, এখন গৃহহীনদের মাথা গোাঁজার জন্যও ঠাঁই করে দিচ্ছেন।

শনিবার সকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা অডিটরিয়ামে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়নের ঘর ও জমির দলিল, খতিয়ান, ডিসিআর ও সনদপত্র হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় তথ্যমন্ত্রী বলেন, আওয়ামীলীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন মানুষকে সেবা দিয়ে যাবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে গৃহহীনদের ঘর করে দেবার ঘোষণা দিয়েছিলেন। শুধু ঘোষণার মধ্যে সীমাবদ্ধ না রেখে তিনি তার রাষ্ট্রযন্ত্র ও দলকে কাজে লাগিয়ে হাজার হাজার ঘর নির্মাণ করে দিয়েছেন, আজ একদিনে ৭০ হাজারের মতো ঘর উদ্বোধন করেছেন।

সারাদেশে আজ যারা ঘর পেয়েছে, তারা কখনও ভাবেনি জমির মালিকানাসহ দুই কক্ষের একটি ঘর তারা উপহার পাবেন অথচ এই অভাবনীয় কাজ জাতির পিতার কন্যা শেখ হাসিনা করেছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমার জানা নেই পৃথিবীর অন্য কোন দেশে এভাবে একদিনে ৭০ হাজার পরিবারকে ঘর দেওয়া উদ্বোধন হয়েছে কিনা।

ড. হাছান এসময় ঘরদাতা হিসেবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামটি স্মরণ রাখার জন্য উপকারভোগীদের অনুরোধ জানান।

এদিন রাঙ্গুনিয়া উপজেলার ১৫ টি ইউনিয়নে ৬৫ টি পরিবারকে ২ শতাংশ করে জমি ও দুই কক্ষ বিশিষ্ট ঘর গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়। এসময় উপকারভোগী ওয়াজিদ করিম ও কৃষ্ণ চৌধুরী তাদের অনুভূতি ব্যক্ত করে স্থায়ী ঠিকানা করে দেবার জন্য তথ্যমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমানের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) রাজিব চৌধুরীর সঞ্চালনায় দলিল হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, এডভোকেট আয়েশা আক্তার প্রমুখ।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com