বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ভূমিকা রাখতে চান কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান

প্রকাশিত: ১:৪১ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ভূমিকা রাখতে চান কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান

শরিফুল ইসলাম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ভূমিকা রাখতে চান কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান। তিনি রেডটাইমস বিডিকে বলেন , বঙ্গবন্ধু শুধু দলের নন, জাতির নন , তিনি সারাবিশ্বের মুক্তিকামী মানুষের নেতা । তাই তিনি বঙ্গবন্ধুর জন্য কিছু করতে চান ।
শিল্পনগরী চট্টগ্রামে গড়ে ওঠা সেরা একটি গ্রুপ অব কোম্পানি কেডিএস। এর চেয়ারম্যান খলিলুর রহমান। বাংলাদেশে গার্মেন্টস জগতে জীবন্ত কিংবদন্তি বলা হয় তাঁকে।

অবাঙালী ব্যবসায়িক প্রতিষ্ঠানে তার কর্মজীবন শুরু হয়েছিল । এরপর গত ৫০ বছরে নিজেকে তুলে এনেছেন দেশের সেরা স্থানে।

প্রতিষ্ঠানের নামের পরিচিতি রয়েছে ভিন্নভাবে। প্রতিষ্ঠানের নাম- কে ডি এস। ‘কে’ বর্ণে বুঝায় খলিল, প্রতিষ্ঠানের চেয়ারম্যানের নাম। ‘ডি’ বর্ণে দেলোয়ারা, চেয়ারম্যানের প্রিয়তমা স্ত্রীর নাম এবং ‘এস’ বর্ণে বুঝায় সেলিম। প্রাণপ্রিয় বড়ছেলের নাম।

সত্তর বছর বয়সী এই কিংবদন্তীর কাজের প্রতি একনিষ্ঠতা, ব্যবসায়িক জ্ঞান ও আন্তরিকতা তাঁকে যোগ্য স্থানে বসিয়েছে। তিনি দ্বিতীয় মেয়াদে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হিসেবে আছেন।চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএমসিসিআই) সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান।

১৯৮৫ সাল থেকে এপর্যন্ত টানা রপ্তানী ট্রফির মতো রাষ্ট্রীয় সম্মান জিতেই চলেছেন খলিলুর রহমান । তিনি রফতানিবাণিজ্যে অবদানের স্বীকৃতিস্বরূপ আবারো সিআইপি নির্বাচিত হয়েছেন। গত ১৮ সেপ্টেম্বর বুধবার বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এমপি হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে আলহাজ খলিলুর রহমান এবারের সিআইপি কার্ড তুলে দেন। কেডিএস গ্রুপের চেয়ারম্যান আলহাজ খলিলুর রহমান ইতঃপূর্বে টানা বহু বছর সিআইপি হিসেবে সম্মানিত হয়ে আসছেন ।


ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930