বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, মে ৭, ২০১৮

বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে  গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি এম আবদুল হামিদ।
আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের ১৩ দিন পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে আজ টুঙ্গিপাড়া যান।
দেশের ২১তম রাষ্ট্রপতি হিসাবে গত ২৪ এপ্রিল শপথ নেয়ার পর বঙ্গবন্ধু’র মাজারে শ্রদ্ধা জানাতে ২৬ এপ্রিল রাষ্ট্রপতি আবদুল হামিদের টুঙ্গিপাড়া যাবার কথা ছিল। কিন্তু তাঁর স্বাস্থ্যগত কারণে এই কর্মসূচী বাতিল করা হয়।
তিনি আজ দুপুর ১টা ৪৬ মিনিটে বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মাজারে ফুল দেয়ার পর তিনি কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিউগলে করুন সুর বেজে উঠে।
বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করে।
রাষ্ট্রপতি ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে শাহাদৎ বরণকারী তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন।
পরে তিনি মাজার প্রাঙ্গণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, শেখ হেলালউদ্দিন এমপি, রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, স্থানীয় রাজনীতিবিদ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।