বঙ্গবন্ধু কর্নারের প্রবক্তা শামস্-উল ইসলামের জন্মদিন আজ

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

বঙ্গবন্ধু কর্নারের প্রবক্তা শামস্-উল ইসলামের জন্মদিন আজ

বঙ্গবন্ধু কর্নারের প্রবক্তা  মোহাম্মদ   শামস্-উল ইসলামের জন্মদিন আজ ।তিনি অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দেশে বিদেশে সুপরিচিত । এই ব্যাংকে যোগদানের পূর্বে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারের অধিকারি শামস্-উল ইসলাম অগ্রণী ব্যাংকে ২০০৮ সাল থেকে মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন এবং উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেন। তিনি দীর্ঘ সাত বছর অগ্রণী এক্সচেঞ্জ হাউস (প্রা.) লিমিটেড সিঙ্গাপুরের সিইও এবং পরিচালক হিসেবে দায়িত্ব পালনসহ রেমিট্যান্স আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

শামস্-উল ইসলাম ১৯৮৪ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে ব্যাংকিং ও ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নেন।
তিনি ব্যাংকের বিভিন্ন বিভাগীয় প্রধানের দায়িত্ব ছাড়াও বিভিন্ন শাখা, অঞ্চল এবং করপোরেট শাখাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালনকালীন সময় রেমিট্যান্স আহরণে অগ্রণী ব্যাংক রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকগুলোর মধ্যে প্রথম হয়, যা অদ্যাবধি চলমান আছে।