বজ্রপাতে দুই বোন নিহত, আহত ২

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০১৯

বজ্রপাতে দুই বোন নিহত, আহত ২

মৌলভীবাজারের কমলগঞ্জে বজ্রপাতে দুই বোন নিহত ও দুইবোন আহত হওয়ার ঘটনা ঘটেছে। নিহতের নাম সাদিয়া বেগম(১১) ও মুন্নি বেগম(৪)। তার মধ্য সাদিয়া বেগম মাইজগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। এছাড়া আহত আরো দুইবোন হলো নাদিয়া বেগম ও তানিয়া আক্তার। তাদের পিতার নাম আকলুস মিয়া। তাদের বাড়ি পতনঊষার গ্রামে। ঘটনাটি ঘটেছে ৩১ মার্চ রবিবার সকাল ৯টায় পতনউষার ইউনিয়নের মহিলা মাদ্রাসার সামনে।

কমলগঞ্জ উপজেলায় বজ্রপাতে দুই বোন নিহত হয়েছেন। নিহত দুই বোনের নাম সাদিয়া বেগম ও মুন্নী বেগম। এ ঘটনায় আরো নাহিদা বেগম, তানিয়া বেগম নামে দুই শিশু আহত হয়েছে। রোববার (৩১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পতনউষার মহিলা মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে।

নিহত সাদিয়া ও মুন্নী পতনঊষার ইউনিয়নে উত্তর পতনউষার গ্রামের জুনেদ মিয়ার মেয়ে। তাদের মধ্যে সাদিয়া মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী বলে জানা যায়। আহত নাহিদা বেগম, তানিয়া বেগম একই এলাকার আখলুছ মিয়ার দুই মেয়ে। তারা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পতনউষার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ণ মল্লিক সাগর জানান, সকালে বাড়ির পাশে পতনউষার মহিলা মাদ্রাসার সামনে জুনেদ মিয়ার দুই শিশু মেয়ে সাদিয়া ও মুন্নি এবং আখলুছ মিয়ার দুই কন্যা নাহিদা ও তানিয়া একটি গাছের নিচে খেলা করছিল। এ সময় প্রচণ্ড ঝড়ের সাথে ওই গাছের ওপর বজ্রপাত হয়। এতে ওই চার শিশু গুরুতর আহত হয়।

পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদিয়া ও মুন্নীকে মৃত ঘোষণা করে এবং আহত নাহিদা ও তানিয়াকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত দুই বোনকে দাফনে জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকার অনুদান দেয়া হয়েছে বলে জানান নারায়ণ মল্লিক।