‘বডিগার্ড’ এর মোড়ক উন্মোচন হয়েছে আজ

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

‘বডিগার্ড’ এর মোড়ক উন্মোচন হয়েছে আজ

সিলেট মিডিয়ার জননিরাপত্তা মূলক কর্মসূচি আওতায় নিরাপত্তামূলক ডিভাইস ‘বডিগার্ড’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে আজ । মোড়ক উন্মোচন করেন প্রকল্পের অন্যতম পরিচালক জনাব বাবুল সিদ্দিকী।
তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষের হাতে কোন অপশন নেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার একমাত্র পুলিশি সহায়তা ছাড়া। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী সর্বক্ষেত্রে নিরাপত্তার দিতে পারছেনা নানাবিধ সীমাবদ্ধতার কারণে।
যার কারণে প্রশাসনের সহযোগিতার পাশাপাশি সর্বসাধারণকে সাময়িক নিরাপত্তা দিতে পারবে ‘বডিগার্ড’ নামক নিরাপত্তা ডিভাইসটি। এই ডিভাইসটি নারী-পুরুষ ছাত্র-ছাত্রী সকলের কাছে রাখা দরকার । বিপদ মুহূর্তে এটা তাৎক্ষণিক কাজ দেবে। এই জননিরাপত্তামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে সর্ব সাধারণের সুবিধার্থে।

সর্বাগ্রে মানুষের বিবেকে জাগ্রত করতে হবে। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। এই নিরাপত্তা ডিভাইসের শব্দের সাথে সিগন্যাল লাইট জ্বলে উঠলে আক্রান্ত মানুষটির
পাশে সকলে এগিয়ে গেলে সমাজ থেকে অনেক অপরাধ প্রবণতা কমে যাবে। এই কর্মসূচি বাস্তবায়নের জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মোড়ক উন্মোচন শেষে নিরাপত্তা ডিভাইসের সেলস অফিসারদের হাতে ডিভাইসটি তুলে দেয়া হয়। আগামীকাল থেকে আপনার বাসাবাড়ি তে যেকোনো সময় পৌঁছে যাবে আমাদের নিরাপত্তা সেলস কর্মীরা।

বক্তব্য রাখেন সিলেট মিডিয়ার সভাপতি ও এই কর্মসূচির প্রকল্প পরিচালক আহমেদ বকুল। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের মূল উদ্দেশ্য হলো সর্বসাধারণের হাতে একটি নিরাপত্তা ডিভাইস তোলে দেয়া । এই ডিভাইসটি পকেট -ওয়ালেটে এবং সাইড ব্যাগের সাথে ঝুলিয়ে রাখতে পারেন। এ ব্যবস্থাটি যুক্তরাজ্যে সফল ভাবে পরিচালিত হচ্ছে। সকলের সার্বিক সহযোগিতা পেলে বাংলাদেশেও এই কর্মসূচিটি সুফল বয়ে আনতে পারবে বলে আমাদের বিশ্বাস।

প্রকল্প ম্যানেজার রেজওয়ানা আহমেদ সুমার পরিচালনায় উপস্থিত ছিলেন নিশাত, নাদিয়া, হ্যাপি , তানজিনা হিমা, শুভ আহমদ, রোমিও প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031