বন্দুকধারীর গুলিতে নিহত ৪, এবার যুক্তরাষ্ট্রের হাসপাতালে

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, জুন ২, ২০২২

বন্দুকধারীর গুলিতে নিহত ৪, এবার যুক্তরাষ্ট্রের হাসপাতালে

এবার ওকলাহোমাতে গুলি চালিয়ে হত্যার ঘটনা ঘটলো। যুক্তরাষ্ট্রে আবার বন্দুকধারীর তাণ্ডব। এবার ওকলাহোমায় মেডিক্যাল সেন্টারে। বন্দুকধারীর গুলিতে মৃত চার। বন্দুকধারীও মৃত।

 

যুক্তরাষ্ট্র জুড়ে এখন প্রবল বিতর্ক শুরু হয়েছে বন্দুক-সহ অস্ত্রশস্ত্র নিয়ন্ত্রণ করা নিয়ে। প্রেসিডেন্ট জো বাইডেন অস্ত্র নিয়ন্ত্রণের পক্ষে। সম্প্রতি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের সঙ্গে আলোচনায় এই প্রসঙ্গ উঠেছিল। কারণ, আর্ডার্ন নিউজিল্যান্ডে অস্ত্র নিয়ন্ত্রণ চালু করেছেন। যুক্তরাষ্ট্রে বন্দুক ও তার লাইসেন্স সহজেই পাওয়া যায়। বন্দুকধারীরা স্কুলে গিয়ে বাচ্চাদের মারছে, শপিং কমপ্লেক্সে গিয়ে মানুষ মারছে, বুধবার ওকলাহোমায় মেডিক্যাল সেন্টারে গিয়ে গুলি চালিয়ে চারজনকে হত্যা করেছে। খবর ডয়েচে ভেলের।

পুলিশ জানিয়েছে, বন্দুকধারীও মারা গেছে। সে কেন গুলি চালালো, তা বোঝা যাচ্ছে না। ঘটনাটি ঘটেছে, ওকলাহোমা শহর থেকে ১৬০ কিলোমিটার দূরে টুলসায়। সেখানে চার লাখের মতো মানুষ বাস করেন।

ক্যাপ্টেন রিচার্ড মিউলেনবার্গ এবিসি-কে জানিয়েছেন, স্থানীয় পুলিশকে ফোনে কেউ জানান, এক বন্দুকধারী মেডিক্যাল ক্যাম্পাসের একটি বাড়ির দোতলায় ঢুকেছে। যখন পুলিশ সেখানে পৌঁছায়, ততক্ষণে সেখানে বন্দুকধারী তাণ্ডব চালিয়ে ফেলেছে। কয়েকজন বন্দুকের গুলিতে মৃত। কয়েকজন আহত অবস্থায় পড়ে আছেন। বন্দুকধারীর কাছে বড় রাইফেল ও পিস্তল ছিল।

মে মাসেই যুক্তরাষ্ট্রে দুইটি বড় গুলিচালনার ঘটনা ঘটেছে। গত সপ্তাহে টেক্সাসে বন্দুকধারী স্কুলে ঢুকে ১৯টি বাচ্চা ও দুই শিক্ষককে গুলি করে হত্যা করেছে। এর আগে নিউ ইয়র্কের বাফালোতে এক বন্দুকধারী গুলি চালিয়ে ১০ জনকে হত্যা করেছিল।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829