বন্ধ করে দেয়া হবে নিবন্ধনবিহী সকল অনলাইন পত্রিকা

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৬

বন্ধ করে দেয়া হবে নিবন্ধনবিহী সকল অনলাইন পত্রিকা

এসবিএন ডেস্ক: সরকারের ঘোষণা অনুযায়ী যেসব অনলাইন নির্দিষ্ট সময়ের মধ্যে নিবন্ধিত হবে না সেগুলো বন্ধ করে দেয়া হবে। জাতীয় সংসদ ভবনে বৃহস্পতিবার অনুষ্ঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠক শেষে কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশে ও দেশের বাইরে নাম সর্বস্ব অনেক অনলাইন পত্রিকা রয়েছে। এসব অনলাইন অশ্লীলসহ বিভিন্ন ধরনের উদ্ভট নিউজ প্রচার করে। তিনি আরো বলেন, প্রত্যেকের কিছু নীতিমালার মধ্যে থাকা উচিত। কিন্তু অনেকে সেগুলো প্রয়োজন মনে করছেন না। যখন যেভাবে পারছেন অনলাইন খুলে দিচ্ছেন, আর রুচিহীন, উদ্ভট ও অশ্লীল সংবাদ প্রচার করছেন। তাই অনলাইন পত্রিকা-কে আইনীভাবে সরকারের নিয়ন্ত্রনে আনতে অনিবন্ধিত সকল অনলাইন পত্রিকা বন্ধ করে দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৈঠকে আগের গৃহীত সিদ্বান্তসমূহের বাস্তবায়নে অগ্রগতি এবং তথ্য অধিদফতরের (পিআইডি) সার্বিক কার্যক্রম, সমস্যা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা হয়। বৈঠকে অনলাইন তথ্য গবেষণা ও অনলাইন তথ্য নীতিমালা বিষয়ক আলোচনা হয়।

এছাড়াও তথ্য অধিদফতরের বিভিন্ন শাখার গুরুত্ব ও সার্বিক কার্যক্রমের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। তথ্য অধিদফতরের সার্বিক কার্যক্রম পরিদর্শনের জন্য সংসদীয় কমিটি কর্তৃক পরিদর্শনের সিদ্ধান্ত হয় বৈঠকে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন কমিটি সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সুকুমার রঞ্জন ঘোষ এবং সিমিন হোসেন (রিমি)।

বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031