বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে প্রত্যান্ত অঞ্চলে ছুটে বেড়াচ্ছেন এম.এ.রহিম সিআইপি

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৮

বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে প্রত্যান্ত অঞ্চলে ছুটে বেড়াচ্ছেন এম.এ.রহিম সিআইপি

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
সাম্প্রতিক বন্যায় মৌলভীবাজার সহ জেলার চারটি উপজেলার প্রায় ৩০টি ইউনিয়নের বন্যা দুর্গত এলাকা সমূহের পানিবন্দী মানুষের পাশে দাঁড়াতে প্রায় প্রতিদিনই সরকারী ত্রান তৎপরতার পাশাপশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনও ব্যাক্তি উদ্যেগে ত্রান তৎপরতা অব্যাহত রয়েছে । এসব তৎপরতার পাশাপাশি ব্যাক্তি উদ্যেগে প্রতিদিনই সদর সহ জেলার প্রত্যান্ত অঞ্চলে ত্রান নিয়ে ছুটে বেড়াচ্ছেন সাবেক বৃটিশ কাউন্সিলার, যুক্তরাজ্যে আওয়ামীলীগের সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সদস্য বিশিষ্ট শিল্পপতি , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ৫ বারের সি.আই.পি আলহাজ্ব এম.এ.রহিম ।

বর্তমানে জেলা সদরের শেরপুরের আজাদ বখত উচ্চ বিদ্যালয়, হিলালপুর, বড়হাট সহ জেলার বন্যায় আক্রান্ত এলাকায় সমুহে নিজের ব্যাক্তিগত পক্ষ থেকে প্রতিদিনই শুকনো খাবার , চাল ডাল , নগদ অর্থ, কাপর সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় ত্রান সামগ্রী বানবাসী মানুষের হাতে তুলে দিতে বিচরণ করছেন এসব দূর্গত এলাকায় । পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যেগেও আক্রান্ত এলাকায় বিভিন্ন কার্যক্রমে স্বেচ্ছায় অংশ নিচ্ছেন সাদা মনের এই দানশীল মানুষটি ।

রবিবার ২৪ জুন দুপুরের দিকে প্রাকৃতিক দুর্যোগে দুর্গত মানুষের পাশের থাকার ধারাবাহিকতায় সবচেয়ে বেশি আক্রান্ত রাজনগর উপজেলার কামারচাক ও উত্তরভাগ ইউনিয়নে বানবাসী মানুষের সাহায্যার্থে অভিজ্ঞ মেডিকেল টিম নিয়ে বিনা মূল্যে ফ্রি চিকিৎসা , ঔষধ এবং ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। এসময় জনপ্রতিনিধি, রাজনৈতিক , পেশাজীবি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

আলহাজ্ব এম.এ.রহিম সিআইপি বানবাসী মানুষের উদ্যেশে বলেন, জননেত্রী শেখ হাসিনা মৌলভীবাজারের বন্যা দুর্গত এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে  পরীক্ষা নীরিক্ষা করে তাৎক্ষনিক ভাবে  দু’জন প্রভাবশালী মন্ত্রীকে পাঠিয়েছেন দূর্গত মানুষের পাশে দাঁড়াতে। তিনি বলেন বলেন , আমি ব্যাক্তিগত ভাবে বন্যার পর থেকে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে ত্রান তৎপরতা অব্যাহত রেখেছি, যেখানে ত্রান প্রয়োজন সেখানে ত্রান দিচ্ছি,যেখানে নগদ অর্থ প্রয়োজন সেখানে নগদ অর্থ দিচ্ছি।

এর পূর্বে গত সোমবার (১৮ জুন) বন্যার পরদিন জেলায় বন্যা কবলিত অসহায় মানুষদের পাশে দাঁড়াতে  দুর্গত এলাকা সমূহ পরিদর্শন ও ত্রান বিতরন করতে মৌলবীবাজারে আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম ) এমপি। এসময় ত্রান বিতরণকালে মন্ত্রীর পাশে থেকে ত্রান বিতরণ কার্যক্রমে অংশ নেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031