বরিশালে জেলা প্রশাসকের সঙ্গে ৬ দফা প্রস্তাবনা নিয়ে বৈঠক

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

বরিশালে জেলা প্রশাসকের সঙ্গে ৬ দফা প্রস্তাবনা নিয়ে  বৈঠক

বরিশালে জেলা প্রশাসকের সঙ্গে ৬ দফা প্রস্তাবনা নিয়ে কথা বলেন সমন্বিত উদ্যোগ এর নেতৃবৃন্দ । আজ ২১ এপ্রিল দুপুর ১২টায় বরিশালের ২৫টি রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এর সমন্বয়ে গঠিত প্লাটফর্ম ‘করোনা প্রতিরোধে বরিশাল : সমন্বিত উদ্যোগ’ এর প্রতিনিধিদের সাথে বরিশাল জেলা প্রশাসকের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম বরিশাল জেলা শাখার সভাপতি এড. হিরণ কুমার দাস মিঠু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্ত্তী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি বরিশাল জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ রিয়াজ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান মীরন, জাতীয় কবিতা পরিষদ এর সংগঠক অপূর্ব গৌতম, খেয়ালী গ্রæপ থিয়েটার এর নাট্য নির্দেশক অপূর্ব রায়, বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন বরিশাল জেলার সাধারণ সম্পাদক এলবার্ট রিপন বল্লভ, বিশ্বসাহিত্য কেন্দ্র বরিশাল জেলার সংগঠক সুমন শেখ, লাল সবুজ সোসাইটির সংগঠক কামরুন্নাহার মোহনা প্রমুখ।
বৈঠকে বরিশালের বিভিন্ন সংগঠন এর সমন্বয়ে গঠিত এই প্ল্যাটফর্ম সম্পর্কে জেলা প্রশাসককে অবহিত করা হয় ও এই সমন্বিত উদ্যোগ থেকে গৃহীত প্রস্তাবনাগুলি জেলা প্রশাসক বরাবর পেশ করা হয়। প্রস্তাবনাগুলি হল-
১। ত্রাণ সরবরাহ, সচেতনতা তৈরি করার জন্য ও লকডাউন কার্যকর করতে সকল সংগঠন এর সমন্বয়ে কেন্দ্রীয় ও পাড়া-মহল্লাভিত্তিক স্বেচ্ছাসেবক টীম তৈরি করা।
২। সমন্বিত উদ্যোগে এলাকাভিত্তিক ত্রাণ প্রার্থীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কাছে পৌঁছানো এবং সরকারি ত্রাণকার্যের সাথে যুক্ত হয়ে বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা।
৩। ধান কাটার মৌসুমে কৃষকদের সহায়তা করার জন্য সমন্বিত উদ্যোগ নেয়া।
৪। টেলিমেডিসিন, প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও এম্বুলেন্স সার্ভিস এর মাধ্যমে জনগণকে স্বাস্থ্য বিষয়ক সহায়তা দিতে সমন্বিত উদ্যোগ নেয়া।
৫। স্বাস্থ্যসেবায় যুক্ত চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আবাসন, পরিবহন ও খাদ্য সরবরাহ নিশ্চিত করা ও এ বিষয়ে প্রশাসনের সাথে সমন্বিত উদ্যোগ নেয়া।
৬। সমন্বয় কমিটির কার্যপরিকল্পনা ও প্রস্তাবনা সম্পর্কে জেলা প্রশাসনকে অবহিত করা ও ধারাবাহিক যোগাযোগের মাধ্যমে সরকারের করোনা মহামারি প্রতিরোধের পরিকল্পনার সাথে একীভূত হয়ে কাজ করা।
সমন্বিত উদ্যোগ এর পক্ষ থেকে লিখিত এই প্রস্তাবনাগুলো পাঠ করেন বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী। তিনি বরিশালের সর্বস্তরের মানুষদের এই উদ্যোগের সাথে সরকারি সমন্বয় ও সহযোগিতা করার জন্য আহবান জানান।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930