ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ ১৪৪৫ হিজরি

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ও উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

Red Times
প্রকাশিত মে ২০, ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ণ
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ও উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

রহমতউল্লাহ আশিক নওগাঁ রাজশাহী:

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক ‘ল্যান্ডিং ইয়োর ড্রিম ক্যারিয়ার: দ্যা কোল্ড হার্ড ট্রুথ’ এবং উচ্চশিক্ষা বিষয়ক ‘আনলিস পটেনসিয়াল: ডিসকভারিং পাথওয়ে টু হায়ার এডুকেশন অ্যান্ড স্কলারশীপ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১৯ মে) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে দুটি অংশে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে ১ম অংশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রানার গ্রুপের চিফ হিউম্যান রিসোর্স অফিসার শাহ্ মো. রিজভি রনি ও ২য় অংশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইন্টার ডিসিপ্লিনারি রিসার্চের ডিরেক্টর প্রফেসর ড. এ.এইচ.এম. রহমতুল্লাহ ইমন।
ক্যারিয়ার বিষয়ক বক্তব্যে শাহ্ মো. রিজভি রনি বলেন, ‘জীবনের বিভিন্ন ধাপে সফলতা পেতে ইতিবাচক মনোভব থাকা প্রয়োজন। শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করতে হবে ও নতুন নতুন প্রসঙ্গে জানতে হবে। তিনি আরো
বলেন, ‘পড়াশোনার পাশাপাশি সাংগঠনিক দক্ষতা বাড়াতে হবে। ক্রমাগত পরিবর্তনশীল চাকরির বাজারে রেজাল্টের পাশাপাশি নিজের দক্ষতার পরিধিও বাড়াতে হবে।
উচ্চশিক্ষা বিষয়ে প্রফেসর ড. এ.এইচ.এম. রহমতুল্লাহ ইমন বলেন, ‘বিদেশে উচ্চশিক্ষার জন্য কিছু বিষয়ে গুরুত্ব ও পদ্ধতি অবলম্বন করতে হয়। এক্ষেত্রে সঠিক বিশ্ববিদ্যালয় নির্বাচন করা ও ঠিক ভাবে সিভি তৈরি গুরুতপূর্ণ।’ এছাড়াও তিনি বিভিন্ন স্কলারশিপ, আইলটিএস, ইউএসের বিশ্ববিদ্যালয়গুলোর র‍্যাংকিং এবং বিদেশে অধ্যয়নের বিষয় নিয়ে আলোচনা করেন।
 ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী জুলকার নাইন ও মুয়াজ্জেম হোসাইনের সঞ্চালনায় সেমিনারের সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন।
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের কো-অর্ডিনেটর ড. রেজাউল করিম, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ।
বিভাগের প্রধান আগত অতিথি ও অংশগ্রহনকারী সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, ‘আমি চাই আমার ছাত্র-ছাত্রীরা স্কিল ডেভেলপ, জব মার্কেট, উচ্চশিক্ষা সম্পর্কে জ্ঞান লাভ করুক। বিভাগে এ ধরনের আয়োজন আগামীতেও অব্যহত থাকবে।’

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30