বহিস্কৃত মন্ত্রী লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ শুন্য আসনে নির্বাচন আগামী ২০ মার্চ

প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৬

বহিস্কৃত মন্ত্রী লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ শুন্য আসনে নির্বাচন আগামী ২০ মার্চ

এসবিএন ডেস্ক: সাবেক বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকী শূন্য আসন টাঙ্গাইল-৪ (কালিহাতী)-এর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২০ মার্চ এ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে নির্বাচন কমিশনের (ইসি) কার্যালয়ে এ তথ্য জানান নির্বাচন কমিশনের উপ সচিব শামসুল আলম।

হজ ও তাবলীগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্য করে ‘রোষে’ পড়েন সাবেক বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকী। হাড়াতে হয় মন্ত্রিত্ব ও আওয়ামীলীগের সদস্যপদ। প্রথমে পদত্যাগ করতে না চাইলেও গেল বছর ১ সেপ্টেম্বর জাতীয় সংসদে ভাষণ দিয়ে পদত্যাগ করেন লতিফ সিদ্দিকী।

এরপর আসনটি শূন্য ঘোষণা করে ৩ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। নির্বাচন কমিশন এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। সে মোতাবেক গেল বছর ১০ নভেম্বর এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এদিকে এ উপ-নির্বাচনে অংশ নিতে পারছেন না বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। একই আসনে প্রার্থী হন তার স্ত্রী নাসরিন সিদ্দিকীও।

ঋণখেলাপী হওয়ায় গত বছরের ১৩ অক্টোবর রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। দু’দিন পর ১৬ অক্টোবর এই ২ নেতা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদন করেন নির্বাচন কমিশনে।

১৮ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বোর্ড কাদের সিদ্দিকীর আপিল খারিজ করে রায় দেন।

এ খারিজাদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ২০ অক্টোবর হাইকোর্টে রিট করেন কাদের সিদ্দিকী। গত ৪ ফেব্রুয়ারী সেই রিট আবেদনও খারিজ করে দেন আদালত।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031