বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির : প্রধান বিচারপতি

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৬

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির : প্রধান বিচারপতি

এসবিএন ডেস্ক: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির সৃষ্টি করেছে। বিশ্বের অন্যান্য দেশে সাম্প্রদায়িক দাঙ্গা হলেও এদেশে বিগত পঞ্চাশ বছরেও তার কোনো নজির নেই।

শনিবার চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ঐতিহ্যবাহী মন্দির চন্দ্রনাথ ধামের সিঁড়ি সংস্কার এবং অবকাঠামোগত উন্নয়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সহায়তার হাত বাড়ালে সীতাকুন্ড চন্দ্রনাথ ধামের মহাপরিকল্পনা বাস্তবায়ন করা সহজ হবে। সীতাকুন্ড স্রাইন কমিটির অন্তত ৫ হাজার একর জায়গা অবৈধ দখলে রয়েছে। এই বিশাল জায়গা উদ্ধার করা গেলে সীতাকুন্ডকে একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা যায়। এজন্য প্রশাসন ও এলাকাবাসীর এগিয়ে আসা দরকার।

সীতাকুন্ড স্রাইন (তীর্থ) কমিটি আয়োজিত এই সুধী সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ও সীতাকুন্ড স্রাইন কমিটির প্রশাসক মো. নুরুল হুদা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, দিদারুল আলম এমপি, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সাবেক মেয়র মো. মনজুর আলম, প্রফেসর ড. অনুপম সেন, ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার প্রমুখ।

ছড়িয়ে দিন