বাঙ্গাল আবু সঈদের ৩৩তম স্মরণসভা ও পদক প্রদান

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

বাঙ্গাল আবু সঈদের ৩৩তম স্মরণসভা ও পদক প্রদান

বিশ শতকের প্রথিতযশা কথাসাহিত্যিক নাট্যকার ও সমাজকর্মী কবি বাঙ্গাল আবু সঈদের ৩৩তম স্মরণসভা ও পদক প্রদান উপলক্ষে গত ১৪ই জানুয়ারি বিকেল ৩ টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। তাঁর একমাত্র কন্যা মেরিনা সঈদ এর সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর মানববিদ্যা গবেষণা কেন্দ্রের লেকচার থিয়েটার ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উদ্বোধনী বক্তব্য রাখেন কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (অব) মাসুদ আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কবি পুত্র মেহেদী হাসান সাঈদ আলাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন আচার্য প্রফেসর ডক্টর আনিসুজ্জামান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডক্টর ওবায়দুল্লাহ সাগর । প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন বাংলাদেশ তাঁতি লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ । প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফিটস ফাউন্ডেশন চেয়ারম্যান ডক্টর গোলাম মোস্তফা । আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় মনোবিঙ্গান বিভাগের প্রফেসর ডক্টর কামাল উদ্দিন এবং বিশিষ্ট লালন গবেষক ও টিভি ব্যক্তিত্ব ডক্টর ইসাহাক আলী প্রমূখ।

আলোচনা শেষে ৭ জনকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কবি বাঙ্গাল আবু সঈদ স্মৃতি-স্মারক পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হচ্ছেনঃ-
.
১)দর্শন আচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান

২) খালিদ আহসান

৩) খগেন্দ্র চন্দ্র দেবনাথ

৪) শংকর দাশ

৫) মাসুদুল হক

৬) মেরিনা সঈদ

৭) মেহেদী হাসান সাঈদ আলাল