বাসায় বসে নিজে নিজে তৈরী করুন মচমচে ‘ফ্রাইড চিকেন’

প্রকাশিত: ৭:২৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৬

বাসায় বসে নিজে নিজে তৈরী করুন মচমচে ‘ফ্রাইড চিকেন’

এসবিএন রান্না-বান্না ডেস্ক: কেএফসি বা বিভিন্ন ফাস্টফুড রেস্টুরেন্টে বেশ জনপ্রিয় ‘চিকেন ফ্রাই’। বাসায় অনেকে চেষ্টা করেন মুচমুচে ফ্রাইড চিকেন তৈরি করতে কিন্তু ঠিক রেস্টুরেন্টের মতো হয়ে ওঠে না।

এর কারণ আপনার রেসিপির কোথাও কোনো একটা ভুল হচ্ছে যার কারণে ঠিকমতো বানাতে পারছেন না। আজ আপনার জন্য মুচমুচে চিকেন ফ্রাই এর সঠিক রেসিপি সম্পর্কে আলোচনা করা হলো।

যা যা উপকরণ লাগবে এবং তৈরী প্রণালী:-

** ১ কেজি মুরগী কেটে পছন্দমত পিস করে কেটে ভাল করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এবার এতে ২ টেবিল চামচ সয়াসস, হাফ চা চামচ গোল মরিচের গুঁড়া, ১ চা চামচ আদা বাঁটা, দেড় চা চামচ রসূন বাঁটা, ঝাল বুঝে লাল মরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ সয়াসস ও স্বাদমতো লবণ দিয়ে ভাল করে মেখে নিয়ে মেরেনিট হতে রেখে দিন আধ ঘণ্টা।

** এবার একটা ছড়ানো পাত্রে হাফ কাপ পরিমাণ ময়দা নিয়ে এতে ১ চিমটি লবণ নিয়ে ভালোভাবে মিশিয়ে রাখুন।

**
এখন মেরিনিট করা চিকেনে একটা ডিম দিয়ে ভালাভাবে মেখে নিন। এবার ময়দার মিশ্রণে চিকেনগুলো একে একে গড়িয়ে নিন। চিকেনের উপর ময়দার কভার বেশি পুরু হবে না আবার পাতলাও হবে না।

** এখন ফ্রাই প্যানে তেল গরম হয়ে এলে এতে চিকেনগুলো এপিঠ-ওপিঠ বাদামী করে ভেঁজে নিন। ডুবো তেলে ভাঁজলে চিকেন বেশ মুচমুচে হবে। ব্যস, তৈরী আপনার চিকেন ফ্রাই বা ফ্রাইড চিকেন। সস বা চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829