বাসে ঘাটে ঘরমুখো মানুষের ঢল

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১

বাসে ঘাটে ঘরমুখো মানুষের ঢল

সাপ্তাহিক ছুটি তো আছেই , তার সঙ্গে সঙ্গে যোগ হয়েছে একুশে ফেব্রুয়ারির ছুটি । ট্রেনে ৩ দিন আগেই আগাম টিকিটের বিক্রি শেষ হয়ে গিয়েছিল । রাজধানীর বাইরে যাবার জন্য ভিড় বেড়ে গেছে বাস কাউন্টারগুলোতে । আবার দক্ষিণবঙ্গের ২১জেলার ঘরমুখো মানুষের ঢল দেখা দিয়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে।

আজ শুক্রবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ছোট-বড় যানবাহনে করে হাজার হাজার ঘরমুখো মানুষ শিমুলিয়া ঘাটে উপস্থিত হয়ে ফেরি, লঞ্চ ও স্পিডবোটে করে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে পদ্মা পাড়ি দিচ্ছে।

এদিকে বাড়তি যাত্রীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে। কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বর্তমানে ঘাট এলাকায় নদী পারাপারের অপেক্ষায় হাজার-হাজার যাত্রীর পাশাপাশি আট শতাধিক যানবাহন অবস্থান করছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে ঘাটে মানুষের ভিড় বৃদ্ধি পেতে থাকে। আজ শুক্রবার সকালে অত্যধিক মানুষ পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাতে শিমুলিয়া ঘাটে উপস্থিত হয়। তিনি আরো জানান, নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে তিনটি রোরো, দুটি কে টাএ ছাড়া বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান জানান, যাত্রী পারাপারে ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট নদীতে চলছে।
ইপ, তিনটি মিডিয়াম এবং পাঁচটি ডাম্পসহ মোট ১৩টি ফেরি চালু রয়েছে। পর্যায়ক্রমে এসব ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।