বাহুবলে বিএনপির কাউন্সিল আজ , ৫ পদে লড়ছেন ১২ প্রার্থী

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

বাহুবলে বিএনপির কাউন্সিল আজ , ৫ পদে লড়ছেন ১২ প্রার্থী

 

হবিগঞ্জ প্রতিনিধিঃ
হবিগঞ্জের বাহুবলে উপজেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে । দীর্ঘ একযুগ পর শুক্রবার (২২ জানুয়ারি) অনুষ্ঠিত হবে এ কাউন্সিল। এ কাউন্সিলকে ঘিরে উপজেলা বিএনপি ও অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। কাউন্সিলের প্রার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মাঠ- ঘাট ও অলিগলি। রাজনৈতিক বৈরী পরিস্থিতিতে নেতাকর্মীদের মাঝেও বিরাজ করছে প্রাণচাঞ্চল্য। গোপন ব্যালটে অনুষ্ঠিতব্য কাউন্সিলে উপস্থিত থাকবেন জাতীয় ও জেলা পর্যায়ের হাফডজন হেভিয়েট নেতা।

এবার দলীয় কাউন্সিলে সভাপতি সহ ৫ পদে লড়ছেন একডজন নেতা। প্রার্থীদের সবাই জয়ের আশা নিয়ে মাঠ-ঘাট মাড়িয়েছেন দিনরাত। ঘুরেছেন কাউন্সিলরদের দ্বারে দ্বারে । এ কষ্টের ফলাফল রাত পোহালেই নির্ধারণ করবেন ৪৪১ জন কাউন্সিলর।বিগত ২০০৯ইং সনে বাহুবল উপজেলা বিএনপিথর কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। উক্ত কাউন্সিলে গোপন ব্যালটের মাধ্যমেই নির্বাচিত হয়েছিল বর্তমান কমিটি । দেশে পরিবর্তিত পরিস্থিতি ও রাজনৈতিক বৈরী পরিবেশের কারণে একযুগ পর ২২ জানুযারী শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে বাহুবল উপজেলা বিএনপির এ কাউন্সিল।

এবারের কাউন্সিলে সভাপতি পদে লড়ছেন দুই প্রার্থী। তারা হলেন-বর্তমান সভাপতি আলহাজ্ব আকাদ্দছ মিয়া বাবুল (ছাতা) ও ফেরদৌস আহমেদ চৌধুরী তুষার (আনারস)। আলহাজ্ব আকাদ্দছ মিয়া বাবুল ১৯৯০ সাল থেকে টানা প্রায় ৩০ বছর উপজেলা বিএনপিথর সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। ক্লীন ইমেজের এ বর্ষিয়ান রাজনৈতিক দলের সুদিন-দুর্দিন দুই-ই মোকাবেলা করেছেন শক্ত হাতে। সর্বশেষ তিনি ও তার পরিবারের একাধিক সদস্য বিভিন্ন রাজনৈতিক মামলার আসামী হিসেবে নিয়মিত আদালতে হাজিরা দিয়ে যাচ্ছেন। তার প্রতিদ্বন্দ্বী ফেরদৌস আহমেদ চৌধুরী তুষার পেশায় ঠিকাদার। তিনি ২০০৯ইং সনে অনুষ্ঠিত বিএনপিথর কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে পরাজিত হলেও তার আগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনিও রাজনৈতিক মামলার আসামী হয়ে কয়েকবার কারাবাস করেছেন।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী (হরিণ) ও উপজেলা যুবদলের সভাপতি হাজী সামছুল আলম (মোরগ)। অন্যান্য প্রার্থীরা হলেন , সিনিয়র সহ-সভাপতি পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদুর রেজা রাজু (তালা), মোঃ আব্দুর রকিব (ফুটবল) ও আব্দুস সাত্তার (কলস); সিনিয়র যুগ্ম সম্পাদক পদে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি এনামুল হক এনাম (আম) ও কামরুজ্জামান ফারুক (জগ) এবং সাংগঠনিক সম্পাদক পদে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দল হাই শিবলু (মোবাইল), উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তজমুল হোসেন (মোটরসাইকেল) ও আলহাজ্ব আইয়ূব খান (বাস)।

কাউন্সিল অনুষ্ঠানে নির্বাচন কমিশনে আছেন এডভোকেট মুদ্দত আলী, এডভোকেট হাবিবুর রহমান চৌধুরী, মোঃ নূরুল আমীন শাহজাহান, এডভোকেট আব্দুল আহাদ, মোঃ ওয়াহিদ মিয়া, মোঃ জাবেদ আলী ও মিজানুর রহমান চৌধুরী। নির্বাচন কমিশনার এডভোকেট মুদ্দত আলী জানান, শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মিরপুর জয় কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গোপন ব্যালটে ভোটগ্রহণের সকল আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

তিনি জানান, কাউন্সিল শেষে দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপিথর ভাইস চেয়ারম্যান ডাঃ এ.জেড.এম জাহিদ হোসেন। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হোসেন জীবন, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব জি.ক গউছ, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদ শাম্মী আক্তার, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া ও জেলা বিএনপির আহ্বায়ক আবুল হাসিম ।

ম।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31