বিএনপি অংশ না নিলে বিদ্রোহী প্রার্থীদের স্বাগত জানাবে আওয়ামী লীগ

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০২৩

বিএনপি অংশ না নিলে বিদ্রোহী প্রার্থীদের স্বাগত জানাবে আওয়ামী লীগ
সদরুল আইনঃ
আজ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং নির্বাচনের কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।
 গণভবনে বিকাল ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠিত এ বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নানামুখী চক্রান্ত এবং ষড়যন্ত্রের কথা আলোচনা করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসতে পারে, নাও আসতে পারে। বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে প্রতিটি নির্বাচনী এলাকায় যদি কেউ স্বতন্ত্রভাবে প্রার্থী হয়ে দাঁড়ায় তাদের স্বাগত জানাতে হবে। তাদের বসিয়ে দেওয়া যাবে না।
তাছাড়া নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সে ব্যাপারেও সতর্ক থাকার জন্য তিনি সবাইকে নির্দেশনা দেন।
তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও তাদের লোকজন এসে অবৈধভাবে সিল মারা এবং নির্বাচনে কারচুপি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করবে। এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।
আওয়ামী লীগ সভাপতি এটিও বলেন যে, যদি বিএনপি নির্বাচনের আসে তাহলে ঐক্যবদ্ধভাবে নির্বাচন মোকাবিলা করতে হবে। আর বিএনপি যদি না আসে তাহলে নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অংশগ্রহণমূলক করতে হবে।
নির্বাচন বানচালের অতীতেও ষড়যন্ত্র হয়েছে। কিন্তু এসব ষড়যন্ত্র সফল হয়নি। ভবিষ্যতেও ষড়যন্ত্র সফল হবে না বলে তিনি উল্লেখ করেন।
এছাড়া নির্বাচনে ভোটগ্রহণ থেকে শুরু করে নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত সতর্কতা অবলম্বন করার জন্য নির্দেশ দেন তিনি।
কেউ যেন অবৈধ ভোট প্রয়োগ বা ভোটে কারচুপি করে দলকে প্রশ্নবিদ্ধ না করে সে ব্যাপারেও সতর্ক করেন আওয়ামী লীগ সভাপতি।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829