বিএনপি-জামাতের সহিংসতায় ২১ পুলিশের মৃত্যু : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৬

বিএনপি-জামাতের সহিংসতায় ২১ পুলিশের মৃত্যু : প্রধানমন্ত্রী

এসবিএন ডেস্ক: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি ও জামাত-শিবিরের সহিংসতা ও জঙ্গিবাদ মোকাবিলা করতে গিয়ে পুলিশের ২১ জন সদস্য মারা গেছেন। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর আরও ৫ জন সদস্য মারা গেছেন।

পুলিশ সপ্তাহের উদ্বোধন উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত অনুষ্ঠানে শেখ হাসিনা এ কথা বলেন। তিনি বলেন, এই সময়ে বিএনপি ও জামাত-শিবিরের পেট্রল বোমা হামলায় ২৩১ জন নিহত, ১ হাজার ১৮০ জন আহত, ২ হাজার ৯০৩টি গাড়ি, ১৮টি ট্রে​ন ও ৮টি লঞ্চে আগুন দেও​য়ার ঘটনা ঘটে। এ ছাড়া ওই সময়ে ৭০টি সরকারি কার্যালয় ও স্থাপ​নায় আগুন ও ভাঙচুর এবং ৬টি ভূমি অফিসে অগ্নিসংযোগ করা হয়। তিনি এই সহিংসতা রুখতে পুলিশের ভূমিকার প্রশংসা করেন।

শেখ হাসিনা বলেন, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় পুলিশের সামর্থ্য বাড়াতে একটি বিশেষায়িত ইউনিট গঠন প্রক্রিয়াধীন আছে। পুলিশকে বহুমুখী চ্যালেঞ্জ মোকাবিলা করে জনগণের সেবক হওয়া ও অসহায় মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।
প্রধানমন্ত্রী সাহসিকতা ও সেবার কারণে পুলিশের ১০২ জন সদস্য পুলিশ পদক দেন। এর মধ্যে ১৯ জনকে মরণোত্তর পদক দেওয়া হয়।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক, অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com