বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৪

বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

মাহমুদুন্নবী, নওগাঁ প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি- জামায়াত অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছে।  যদি কেউ দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে কঠোর শাস্তির আওতায় নিয়ে আসা হবে বলেও জানিয়েছেন দলগুলোর শীর্ষ পর্যায়ের দায়িত্বশীলরা। শুধু তাই নয় দলের কোন দায়িত্বশীলরা যদি কোন প্রার্থীর পক্ষে কাজ করেন তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তারা।

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী’র পক্ষে সরাসরি মাঠ পর্যায়ে কাজ করার অভিযোগ উঠেছে পত্নীতলা থানা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও নওগাঁ জেলা ছাত্রদল ও যুবদলের সাবেক সিনিয়র সহ- সভাপতি  আবু তাহের চৌধুরী ( ভিপি মন্টু ) বিরুদ্ধে। তিনি ( আবু তাহের চৌধুরী ) উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খালেক চৌধুরী’র পক্ষে বিভিন্ন মহলে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। শুধু তাই নয় বর্তমান প্রচারের সব চেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম  ফেসবুকেও তিনি আব্দুল খালেক চৌধুরী’র নির্বাচনী গণসংযোগের বিভিন্ন পোষ্ট শেয়ার করেছেন তার ব্যক্তিগত আইডি থেকে।

উপজেলা বিএনপি’র শীর্ষস্থানের এই দায়িত্বশীল আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে কাজ করছেন এই বিষয়টি নিয়ে নিজেদের ভিতরে জোর গুঞ্জন শুরু হয়েছে। নজিপুর বাসস্ট্রেন্ডের একাধিক রিক্সাওয়ালাদের সাথে কথা বললে তারা বলেন, ভাই আমরা বিএনপি করি কিন্তু এবার আমাদের নেতা মন্টু চৌধুরী ”খালেক চৌধুরী’র” পক্ষে নির্বাচন করছে সেহেতু আমরা নিরুপায়। আমাদেরও খালেক চৌধুরী’র পক্ষেই থাকতে হবে।

অভিযুক্ত বিএনপি নেতা আবু তাহের চৌধুরী ( ভিপি মন্টু ) সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এই বিষয়ে কথা বলতে ইচ্ছুক নয়।

নওগাঁ জেলা বিএনপি’র আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও নওগাঁ- ২ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব খাজা নাজিবুল্লাহ চৌধুরী বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সরকারের পাতানো একতরফা নির্বাচনে আমরা অংশগ্রহণ করবো না। যদি কেউ এই সরকারের অধিনে নির্বাচন করে বা কোন দায়িত্বশীল কোন প্রার্থীর পক্ষে কাজ করে তাহলে তার বিরুদ্ধে আমরা সাংগঠনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

এবিষয়ে জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক মামুনুর রহমান রিপন, আবু তাহের চৌধুরী’র বিষয়টি আমরা অবগত নেই। যদি তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তাহলে তদন্ত পূর্বক তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031