বিতর্কিত ছড়া নিয়ে উত্তাল সিলেটে,লেখকের বিরুদ্ধে ব্যবস্থা

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

বিতর্কিত ছড়া নিয়ে উত্তাল সিলেটে,লেখকের বিরুদ্ধে ব্যবস্থা

ঢালপত্র ছড়াপোস্টারে প্রকাশিত একটি বিতর্কিত ছড়া নিয়ে উত্তাল সিলেটের সাহিত্যাঙ্গন । সেখানে এখলাসুর রহমান নামে একজন ছড়া লেখকের একটি ছড়ায় শহীদ মিনার বিরোধী কিছু বক্তব্য আছে বলে অভিযোগ উঠেছে । ঢালপত্র সম্পাদক শাহাদত বখত শাহেদ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেন । তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করে ওই লেখাটি প্রত্যাহার করে নেন। অন্যদিকে বিতর্কিত ছড়া লেখার অপরাধে লেখককে  ছড়া কেন্দ্র থেকে অব্যহতি দেয়া হয় । এ সব ব্যবস্থা নেবার পরেও একটি মহল ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে  বলে জানা গেছে ।

এ ব্যাপারে ঢালপত্র সম্পাদক শাহাদত বখত শাহেদ বলেন, ‘ঢালপত্র ছড়া পোস্টার প্রদর্শনী’তে প্রদর্শিত এখলাসুর রাহমানের বিতর্কিত ছড়াটি নিয়ে সম্পাদক ইতোমধ্যে দুঃখ প্রকাশ করেছেন এবং উক্ত ছড়াটি প্রত্যাহার করা হয়েছে। এছাড়া এখলাসুর রাহমানের সাথে যাবতীয় সাংগঠনিক সম্পর্ক ছিন্ন করা হয়েছে ।

বাংলাদেশ  অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি সৌমিত্র দেব বলেন , এখলাসুর রাহমানকে সংগঠনের উপদেষ্টা থেকে অব্যাহতি এবং সংগঠনের প্রাথমিক সদস্যপদ প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে ছড়াকেন্দ্র, সিলেটের সঙ্গে তার আর কোনও সংশ্লিষ্টতা নেই ।এরপরে আর কোন প্রশ্ন থাকতে পারেনা। শাহাদত বখত শাহেদ  মুক্তিযুদ্ধের পক্ষের একজন লেখক । বঙ্গবন্ধুকে নিয়ে  তার  গান আছে । বঙ্গবন্ধুকে নিয়ে শত ছড়া সংকলন সম্পাদনা করেছেন তিনি ।

এ সংখ্যায় যাদের লেখা স্হান পেয়েছে তাদের মধ্যে রয়েছেন :
১.তুষার কর
২.সেলু বাসিত
৩.সালাম মশরুর
৪.অজয় পাল
৫.আব্দুল হামিদ মাহবুব
৬.মিলু কাশেম
৭.হীরা শামীম
৮.চন্দনকৃষ্ণ পাল
৯.শাহাদত বখ্ত শাহেদ
১০.অবিনাশ আচার্য
১১.আবু সাঈদ রুপিয়ান
১২.আব্দুস সাদেক লিপন
১৩.শফিকুর রহমান শাহজাহান
১৪.দেলোয়ার হোসেন দিলু
১৫.মাশূক ইবনে আনিস
১৬.পরিতোষ বাবলু
১৭.সৌমিত্র দেব
১৮.মিনহাজ ফয়সল
১৯.ইমতিয়াজ সুলতান ইমরান
২০.ছাদির হুসাইন ছাদি
২১.তোরাব আল হাবীব
২২.এনায়েত হাসান মানিক
২৩.দুলাল শর্মা চৌধুরী
২৪.জাকির মোহাম্মদ
২৫.মোহাম্মদ আব্দুল হক
২৬.মঈন উদ্দিন খোকন
২৭.দিলু নাসের প্রমুখ ।