বিদেশেও বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা হচ্ছে : শিল্পমন্ত্রী

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

বিদেশেও বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা হচ্ছে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পাশে থেকেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আজ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে গবেষণা হচ্ছে, আলোচনা হচ্ছে এবং গ্রন্থ প্রকাশ হচ্ছে।

 

মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের বঙ্গবন্ধু ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির মহাসচিব ড. মো. জয়নুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দফতর সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

 

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন। জননেত্রী শেখ হাসিনাও সবসময় গণমানুষের রাজনীতি করছেন। আওয়ামী লীগ বাংলাদেশের প্রতিটি দুঃসময় ও দুর্যোগে জনগণের পাশে থেকেছে।

 

যারা রক্তদানের মতো মহৎ কাজে অংশগ্রহণ করেছেন এবং মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার করলেন মন্ত্রী তাদের ধন্যবাদ জানান। করোনা মহামারির এ দুঃসময়েও আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে জনগণের পাশে থাকার আহ্বান জানান তিনি।

 

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ ও জাতির কল্যাণে যে স্বপ্ন দেখেছিলেন, বর্তমানে প্রধানমন্ত্রী সে স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত শিল্প মন্ত্রণালয়ের অধীন নতুন নতুন শিল্প-কারখানা স্থাপন করে জাতির কল্যাণে দেশকে এগিয়ে নিয়ে যেতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

 

শিল্প মন্ত্রণালয় এবং এর আওতাধীন দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা স্বেচ্ছায় রক্তদান করেন। বেশ কয়েকজন মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার করেন।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31