বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীদের টিকার আবেদন শুরু

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীদের টিকার আবেদন শুরু

পড়ালেখা করতে বিদেশে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা প্রদানে রেজিস্ট্রেশন নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৩ জুলাই) থেকে শুরু হওয়া এই রেজিস্ট্রেশন কার্যক্রম আগামী ২৭ জুলাই পর্যন্ত চলবে।

https://forms.gle/6hN95a7p4bHX6r9AS9 ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীদের টিকার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। মঙ্গলবার এক বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়েছে, বিদেশে অধ্যয়নরত কিন্তু করোনার কারণে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন এবং বিদেশে শিক্ষালাভে ইচ্ছুক শিক্ষার্থীদের করোনা টিকা গ্রহণের রেজিস্ট্রেশন সম্পর্কিত আবেদন পররাষ্ট্র মন্ত্রণালয় গ্রহণ করবে।

বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ/পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ই-মেইলে পাঠাতে হবে। ১৩ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে এগুলো পাঠানোর অনুরোধ করা হচ্ছে। ই-মেইলের সাবজেক্টে অবশ্যই অ্যাপ্লিকেশন ফর কোভিড-১৯ ভ্যাক্সিনেশন ফর স্টুডেন্টস স্টাডিং এবরোড/সাপোর্ট নাম্বার উল্লেখ করতে হবে। আবেদনকারীকে গুগল ফর্মটি পূরণ করতে হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধের পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া এ নিয়ে কোনো তথ্যের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার ভেরিফায়েড ফেসবুকে জানান, বিদেশগামী বাংলাদেশি শিক্ষার্থীদের করোনার টিকা প্রয়োগের নির্দেশনা দেওয়া হয়েছে।

ছড়িয়ে দিন