বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৪

বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
সদরুল আইনঃ
কথা বলছেন রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মাঝে আগামী মার্চে বিদ্যুৎ ও জ্বালানি মূল্য বৃদ্ধি করা হলে তা হবে জনগণের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’।
আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, আগামী মার্চে বিদ্যুৎ ও জ্বালানির দাম আবারও বৃদ্ধি করবে সরকার। গণবিরোধী সরকার জবাবদিহির ধার ধারে না।
গত ৭ জানুয়ারি ডামি নির্বাচন প্রত্যাখ্যাত হওয়ায় জনগণের ওপর প্রতিশোধ নিতেই বিদ্যুৎ ও জ্বালানির দাম বাড়ানো হচ্ছে।
বিএনপির এই নেতা বলেন, জনজীবনকে দুর্বিষহ করে তুলতেই বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে সরকার। এই সিদ্ধান্ত হবে অতীব নিষ্ঠুর।
 বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি হলে এর চেইন রিএকশনে জনসাধারণের উপর বিরূপ প্রভাব পড়বে। কৃষি শিল্প, কলকারখানা গভীর সংকটে পড়বে। এমনিতেই বাজারে সব কিছুর দাম হু-হু করে বাড়ছে।
মানুষ প্রয়োজনীয় খাবার কিনতে হিমশিম খাচ্ছে। এখন দাম বৃদ্ধি করা হলে মানুষের উপর চরম আঘাত আনবে। সামনে রমজান মাস, তার আগেই এই দাম বৃদ্ধি হবে ‘মড়ার উপর খাঁড়ার ঘায়ের’ মতো।
রুহুল কবির রিজভী বলেন, উন্নয়নের নামে দেশ-বিদেশ থেকে ব্যাপকহারে ঋণ নিয়ে জনগণের উপর বিপুল পরিমাণে বাড়ানো হয়েছে ঋণের বোঝা।
সরকারের হরিলুটের আর্থিক নীতির কারণে দেশের রাজকোষ প্রায় শূন্য হয়ে পড়েছে।
বিএনপির এই নেতা অভিযোগ করেন, শিক্ষানীতির কোনো মৌলিক কাঠামো গড়ে তোলা হয়নি। পাশের হার বাড়িয়ে দেওয়ার অসুস্থ প্রতিযোগিতা চলছে। শিক্ষার্থী উত্তর পত্রে কিছু লিখুক আর না লিখুক তাকে পাস করানো নির্দেশনা দেওয়া হয়েছে শিক্ষকদের।
বলা হয়েছে ফেল করানো যাবে না। অথচ পড়াশুনা করেই পাস করতে হয়। শিশু শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাতিল করা হয়েছে।
 একেকবার একেক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করে গোটা শিক্ষা ব্যবস্থাকে হ-য-ব-র-ল করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930