বিভিন্ন জেলায় ‘ইনফো ক্লাব’ উদ্বোধন চট্টগ্রাম বিভাগের ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী সংবর্ধিত

প্রকাশিত: ২:২৭ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২৩

বিভিন্ন জেলায় ‘ইনফো ক্লাব’ উদ্বোধন চট্টগ্রাম বিভাগের ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী সংবর্ধিত

উৎফল বড়ুয়া

রবিবার ৩০ জুলাই চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় দৈনিক ইনফো বাংলা’র সোশ্যাল প্ল্যাটর্ফম ‘ইনফো ক্লাব’ এর উদ্বোধন সম্পন্ন হয়।

রবিবার  বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবস্থ ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থী সংবর্ধনার মাধ্যমে এই উদ্ধোধনী অনুষ্ঠানে ইনফো বাংলা’র সম্পাদক ও প্রকাশক কল্যাণ চক্রবর্ত্তীর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দৈনিক ইনফো বাংলার পরিচালনা সম্পাদক আলী আহমেদ শাহিন।

এতে আরও বক্তব্য রাখেন দৈনিক ইনফো বাংলার যুগ্ম সম্পাদক মো. ফেরদৌস জ্যাকি, দৈনিক ইনফো বাংলার সহযোগী সম্পাদক ডা. দুলাল কান্তি চৌধুরী, সহযোগী সম্পাদক দিদারুল আলম।

সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ।

ইনফো ক্লাবের প্রধান সমন্বয়ক অধ্যাপক শিপুল কুমার দে ক্লাবের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ইনফো ক্লাব সামাজিক আন্দোলনকে জোরদার করার লক্ষ্যে মাদক, দুর্নীতি বিরোধী গণসচেতনতা কার্যক্রম, পরিবেশ দূষণ প্রতিরোধে কর্মসূচী, স্কিল ডেভেলপমেন্ট ওর্য়াকশপ, মেডিকেল ক্যাম্প, নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ রোধে কার্যক্রম, শিক্ষা প্রসারে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, শিক্ষা সামগ্রী বিতরণ, সংস্কৃতির সুস্থ বিকাশে বিভিন্ন কর্মসূচী পালন করে থাকবে। শিক্ষার্থীদের ক্লাবের সাথে সম্পৃক্ত থেকে সামাজিক উন্নয়নে অংশগ্রহণ করার নানা দিক ব্যাখ্যা করেন।

সংবর্ধিত অতিথি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ বলেন, দেশের স্বাধীনতা ও উন্নয়নে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চাই তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। প্রতিবন্ধকতা সৃষ্টিকারীরা জাতির ভবিষ্যৎ নষ্ট করার লক্ষ্যে মাদককে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ইনফো ক্লাবের এই মাদক বিরোধী কার্যক্রম তাদের বিরুদ্ধে যোগ্য জবাব দেবে।

সিলেট ব্যুরো প্রধান উৎফল বড়ুয়া বলেন, আজ থেকে সিলেটে ‘ইনফো ক্লাব’ এর উদ্বোধন করা হলো। এর আগেও ইনফো বাংলা সিলেটে মাদক বিরোধী ক্যাম্পিং পরিচালনা করেছে। যার ফলে প্রায় ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এই ক্যাম্পিং পরিচালনার জন্য বার বার তাগাদা দিয়ে আসছে। এক্ষেত্রে ইনফো ক্লাব গুরুত্ব ভূমিকা রাখবে।

আরও বক্তব্য রাখেন, মাদক বিরোধী ক্যাম্পিং এর প্রধান সমন্বয়ক মনজুরুল ইসলাম, রূপক শীল, উজ্জ্বল শুক্ল দাশ, দেবী রূদ্র, এড নিপা দে, মো. মনির হোসেন।


আরও বক্তব্য রাখেন এ্যানি বিশ^াস পূজা, রিমন মুহুরী, সৌমেন সরকার, সনজয় নাথ, মাইন উদ্দীন সাগর প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, মিঠু দে, আবদুল আউয়াল অপু, সুমন দাশ, সরোয়ার রানা, রাজীব নাথ, ক্লিনটন দাশ সুমন, সঞ্জয় দত্ত, বিপ্লব দাশ প্রমুখ।

উল্লেখ্য যে, সিলেট ছাড়াও রবিবার কুড়িগ্রামে ইনফো ক্লাব উদ্বোধন করা হয়। কুড়িগ্রাম জেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম রাশেদ সমাজের গণ্যমাণ্য ব্যাক্তিবর্গকে সাথে নিয়ে বৃক্ষরোপনের মাধ্যমে ইনফো ক্লাব উদ্বোধন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930