বিমানবন্দর নিরাপত্তায় জিরো টলারেন্স: প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৫

বিমানবন্দর নিরাপত্তায় জিরো টলারেন্স: প্রধানমন্ত্রীর নির্দেশ

এসবিএন ডেস্ক:
দেশের বিমানবন্দরগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে জিরো টলারেন্স দেখানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেউ অবৈধভাবে বিমানবন্দরে প্রবেশের চেষ্টা করলে বা প্রবেশ করলে সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনারও নির্দেশ দিয়েছেন তিনি। আজ সোমবার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে অনির্ধারিত এক আলোচনায় তিনি এ নির্দেশ দেন। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা ‍যায়।

বৈঠক সূত্র জানায়, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বিমানবন্দরে নিরাপত্তার বিষয়টি বৈঠকে তোলেন। এ সময় রাশেদ খান মেনন বলেন, অনেক সময় ভিআইপিদের আসা-যাওয়াকে কেন্দ্র করে অনেক লোকজন বিমানবন্দরে ঢুকে পড়ে। এতে বিমানবন্দরের নিরাপত্তার সমস্যা হয়। কোনো কোনো দেশ বিমানবন্দরের নিরাপত্তার প্রশ্ন তুলে ফ্লাইট বাতিলের কথা বলছে। জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিমানবন্দরের নিরাপত্তা কঠোরভাবে নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়ে বলেন, বিমানবন্দরের নিরাপত্তার ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হবে। অবৈধভাবে যারা প্রবেশ করবে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। আইনে যা আছে তার বাইরে যেন কেউ জোর করে কিছু করতে না পারে। আইন যে ব্যবস্থা নিতে বলে সেই ব্যবস্থাই নেবেন। এ সময় অন্যান্য দুই একজন মন্ত্রীও আলোচনায় অংশ নেন। বৈঠকে পদ্মা সেতু নির্মাণের কাজের অগ্রগতি ও সেতু নির্মাণ নিয়ে বিশ্ব ব্যাংকের দুর্নীতির অভিযোগের বিষয় নিয়েও আলোচনা হয় বলেও জানা গেছে।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com