বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে ভারতের জয়

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৬

বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে ভারতের জয়

এসবিএন ডেস্ক: ওয়ানডেতে কোনোমতে হোয়াইটওয়াশ হওয়া এড়ানো ভারত জয় দিয়ে শুরু করেছে টি-টোয়েন্টি সিরিজ। বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে অ্যাডিলেইডে অস্ট্রেলিয়াকে ৩৮ রানে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

মঙ্গলবার অ্যাডিলেইড ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৮৮ রানের বড় সংগ্রহ গড়ে ভারত। জবাবে তিন বল বাকি থাকতে ১৫১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়েছিল অস্ট্রেলিয়ার। ডেভিড ওয়ার্নারের সঙ্গে ৪৭ ও স্টিভেন স্মিথের সঙ্গে ৪২ রানের দুটি ভালো জুটিতে দলকে ১ উইকেটে ৮৯ রানে পৌঁছে দেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

দশম ওভারে ফিঞ্চকে (৪৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রবিচন্দ্রন অশ্বিন। খেলার চিত্রটা এর পরেই পাল্টে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া আর ম্যাচে ফিরতে পারেনি।

৪ রানের মধ্যে ফিঞ্চ, স্মিথ (২১) ও অভিষিক্ত ট্র্যাভিস হেড ফিরে যান। ক্রিস লিন (১৭), শেন ওয়াটসন (১০), জেমস ফকনার (১০) দুই অঙ্কে গেলেও নিজেদের ইনিংস কেউই বড় করতে পারেননি।

২৩ রানে তিন উইকেট নিয়ে ভারতের সেরা বোলার অভিষিক্ত পেসার বুমরা। দুটি করে উইকেট নেন রবিন্দ্র জাদেজা, অশ্বিন ও অভিষিক্ত মিডিয়াম হার্দিক পান্ডে।

এর আগে শিখর ধাওয়ানের সঙ্গে ৪০ রানের উদ্বোধনী জুটিতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত শর্মা (২০ বলে ৩১)। পঞ্চম ওভারে রোহিত, ধাওয়ানকে ফিরিয়ে দেন ওয়াটসন।

দুই উদ্বোধনী ব্যাটসম্যানের ফিরে যাওয়ার কোনো প্রভাব দলের ওপর পড়তে দেননি কোহলি-সুরেশ রায়না। তৃতীয় উইকেটে ১৩৪ রানের জুটি গড়ে দলকে বড় লক্ষ্য এনে দেন এই দুই জনে। টি-টোয়েন্টিতে এটি ভারতের তৃতীয় সর্বোচ্চ রানে জুটি।

ফকনারের বলে বোল্ড হয়ে ফিরে যাওয়ার আগে ৩৪ বলে ৪১ রান করে রায়না।

শেষ পর্যন্ত ৯০ রানে অপরাজিত থাকেন কোহলি। তার ৫৫ বলের ইনিংসটি ৯টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ।

প্রায় পাঁচ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে শন টেইটের ফেরাটা ভালো হয়নি। ৪ ওভারে ৪৫ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন এই পেসার।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829