ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

বিশ্বব্যাপী কোভিড সংক্রমণ ৩৪ কোটি ছাড়িয়েছে

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ২২, ২০২২, ০৩:২৫ অপরাহ্ণ
বিশ্বব্যাপী কোভিড সংক্রমণ ৩৪ কোটি ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:
বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ ৩৪ কোটি এবং মৃত্যুর সংখ্যা ৫৫ লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা শুক্রবার এ কথা জানায়।

 

২১ জানুয়ারি মস্কো সময় ১৯:৫৫ টা পর্যন্ত সারা বিশ্বে ৩৪ কোটি ৫ লাখ ৪৩ হাজার ৯৬২ জনের করোনা আক্রান্ত রেকর্ড করা হয়েছে এবং মৃত্যুর সংখ্যা রেকর্ড করা হয়েছে ৫৫ লাখ ৭০ হাজার ১৬৩ জন। গত একদিনে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৭২ হাজার ২২৭ জন বৃদ্ধি পেয়েছে এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে ৯ হাজার ১৮৪ জন।

 

মহামারি শুরুর পর একদিনে বিশ্বব্যাপী সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে ২০ জানুয়ারি, এদিন আক্রান্তে সংখ্যা দাঁড়ায় ৩৯ লাখ ৩৩ হাজার ৩১৯ জন। দেশগুলোর আনুষ্ঠানিক প্রকাশিত তথ্যের ভিত্তিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা জানায়।

 

সবচেয়ে বেশী আক্রান্ত রেকর্ড করা হয়েছে যুক্তরাষ্ট্রে (৬ কোটি ৮১ লাখ ৯৯ হাজার ৮৬১ জন), এরপরে রয়েছে ভারত (৩ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ২৭ জন), ব্রাজিলে (২ কোটি ৩৪ লাখ ১৬ হাজার ৭৪৮ জন), যুক্তরাজ্য (১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৭ জন) এবং ফ্রান্সে (১ কোটি ৫২ লাখ ১ হাজার ৮৪জন)। সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে (৮ লাখ ৫২ হাজার ৩৩৪ জন), এর পর ব্রাজিলে (৬ লাখ ২১ হাজার ৮৫৫ জন), ভারতে (৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জন), রাশিয়া (৩ লাখ ২৪ হাজার ৭৫২ জন) এবং মেস্কিকো (৩ লাখ ২ হাজার ১১২ জন)।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30