বিসিএসের পরীক্ষায় উত্তীর্ণ ৬হাজার ৮৮

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৬

বিসিএসের পরীক্ষায় উত্তীর্ণ ৬হাজার ৮৮

এসবিএন ডেস্ক: বাংলাদেশ সরকারী কর্মকমিশন (পিএসসি) ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে। লিখিত পরীক্ষায় ৬ হাজার ৮৮ জন উত্তীর্ণ হয়েছেন। বুধবার বিকেলে পিএসসির জনসংযোগ কর্মকর্তা ডায়ানা ইসলাম সিমা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। কিছুক্ষণের মধ্যে সরকারী কর্মকমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) ফল প্রকাশ করা হবে বলেও তিনি জানিয়েছেন। এছাড়া আগামী ৩১ জানুয়ারি থেকে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হবে।

গত বছরের ১ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের সাধারণ ও কারিগরি ক্যাডারের আবশ্যিক বিষয়ের পরীক্ষা শুরু হয়। শেষ হয় ৭ সেপ্টেম্বর। আর পদসংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হয় ৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। গত বছরের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নতুন নিয়ম অনুযায়ী, ৩৫তম বিসিএস থেকেই প্রিলিমিনারি পরীক্ষা ১০০ নম্বরের পরিবর্তে ২০০ নম্বর ও সময় এক ঘণ্টা থেকে বাড়িয়ে দুই ঘণ্টা করা হয়। প্রিলিমিনারির ফল প্রকাশিত হয় ৮ এপ্রিল। এতে উত্তীর্ণ হন ২০ হাজার ৩৯১ জন। এর মধ্যে ৪১৯ জনের প্রার্থিতা বিভিন্ন কারণে বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন।

সরকারী চাকরী পেতে ৩৫তম বিসিএসে দুই লাখ ৪৪ হাজার ১০৭ প্রার্থী আবেদন করেন। এটাই বিসিএসের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক প্রার্থী। ৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জনকে নিয়োগ দেওয়া হবে। ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

ছড়িয়ে দিন