বিসিবি নির্বাচনে জয়ী পাপন

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২১

বিসিবি নির্বাচনে জয়ী পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে ৫৩ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হলেন নাজমুল হাসান পাপন। ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে তিনি যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন। এবার নির্বাচন করে, বিজয়ী হয়ে তিনি পরিচালনা পরিষদে আসলেন। এর আগে সরকারের মনোনয়নে একবার ও আরেকবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

 

সরকারের মনোনয়নে ২০১২ সালের অক্টোবরে বিসিবি সভাপতির দায়িত্ব গ্রহণ করেন নাজমুল হাসান। এক বছর পর আরেক অক্টোবরে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। চার বছর পর ২০১৭ সালের নির্বাচনে আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সভাপতি হন।

এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় কিংবা সরকারের মনোনয়নে নয়, নির্বাচন করেই ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদে আসলেন নাজমুল হাসান। ঢাকার ক্লাব আবাহনী লিমিটেডের কাউন্সিলর হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন তিনি।

 

ক্যাটাগরি-২ বা ক্লাব ক্যাটাগরির নির্বাচনেই ছিল সবার চোখ। সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হন ক্লাব ক্যাটাগরি থেকে। ১২ পদের জন্য লড়েছেন ১৬ প্রার্থী। নাজমুল হাসানের সঙ্গে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন গাজী গোলাম মর্তুজা ও এনায়েত হোসেন সিরাজ।

 

আগের পরিচালনা পরিষদ থেকেই বেশিরভাগ প্রার্থী নির্বাচিত হয়েছেন। এই ক্যাটাগরির নতুন মুখ ওবেদ নিজাম, সালাহ উদ্দিন চৌধুরী, ফাহিম সিনহা, ইফতেখার রহমান, মনজুর আলম। ভোটে হেরেছেন মাসুদুজ্জামান (৫), সাইফুল ইসলাম ভূঁইয়া (১০), মোহাম্মদ আব্দুর রহমান (৬) ও রফিকুল ইসলাম (১০)।

 

এছাড়া যারা ভোটে জিতে পরিচালক নির্বাচিত হয়েছেন তারা হলেন গাজী গোলাম মর্তুজা (৫৩), নজিব আহমেদ (৫১), মাহবুব উল আনাম (৪৭), ওবেদ রশিদ নিজাম (৫১), সালাহ উদ্দিন চৌধুরী (৪৯), ইসমাইল হায়দার মল্লিক (৫২), ফাহিম সিনহা (৫০), ইফতেখার রহমান (৫০), মনজুর কাদের (৪৯) ও মনজুর আলম (৪৬)।

 

ক্যাটাগরি ৩ থেকে দুজন প্রার্থী নির্বাচনে দাঁড়ান। খালেদ মাহমুদ সুজন ৩৭ ভোট পান, তার প্রতিদ্বন্দ্বী নাজমুল আবেদীন ফাহিম পান ৩টি ভোট।

 

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা ও ক্রীড়া সংস্থা থেকে আগেই সাতজন নির্বাচিত হন। রাজশাহী বিভাগ থেকে খালেদ মাসুদ পাইলটকে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম চৌধুরী স্বপন। পাইলট মাত্র ২ ভোট পেয়েছেন। সাইফুল ভোট পেয়েছেন ৭টি। এছাড়া ঢাকা বিভাগ থেকে নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ টিটু ১৭টি করে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

বুধবার সকাল ১০টা থেকে ৫ টা পর্যন্ত চলেছে ভোটগ্রহণ। রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার চূড়ান্ত ফল ঘোষণ করবে কমিশন।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930