বুবলীকে যে চিঠি লিখলেন চয়নিকা

প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

বুবলীকে যে চিঠি লিখলেন চয়নিকা

 

 

 

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমা। এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ ও চিত্রনায়িকা শবনম বুবলী। দর্শক জনপ্রিয়তা পেয়েছে সিনেমাটি।

প্রহেলিকা ছবিতে মাহফুজ-বুবলীর রসায়ন দারুণ উপভোগ করেছেন ভক্তরা। বিশেষ করে বুবলীর অভিনয় প্রশংসা কুড়িয়েছে সবার।

ব্যক্তিজীবনের নানা আলোচনা-সমালোচনাকে পেছনে ফেলে অভিনয়ে ব্যস্ত হচ্ছেন এই অভিনেত্রী। তাই তার উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখেছেন ‘প্রহেলিকা’র নির্মাতা চয়নিকা চৌধুরী।

তিনি চিঠিতে লেখেন—
প্রিয় অর্পা, (সিনেমায় বুবলীর চরিত্রের নাম) প্রহেলিকা তোমাকে নতুন জীবন দিয়েছে। সিনেমায় তোমার যোগ্যতা, অভিনয় দিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছো।

তোমাকে যেদিন প্রথম কাষ্ট করেছিলাম, স্ক্রিপ্ট পড়তে গিয়ে রিহার্সালের সময় তোমার চোখ ভিজেছিল, চোখের জল পড়েছিল, সেদিনই বুঝেছিলাম আমি অর্পাকে পেয়েছি।

তার পরের কথা মুখে বলার প্রয়োজন নেই। বিভিন্ন ইন্টারভিউতে যখন বারবার বলেছিলাম— ‘দর্শক নতুন এক বুবলীকে খুঁজে পাবে!’ অনেকেই হয়তো হেসেছিল। কিন্ত আজ তা সূর্যের মতোই সত্যি। জ্বলজ্বল করছে তোমার নাম সবার মুখে মুখে। কেউ বিশ্বাস করতে পারেনি। কিন্ত বিশ্বাস ছিল আমার মনে।

বুবলী, অনেক গর্ববোধ করছি আমি, আমরা সবাই। পৃথিবীতে আমি থাকি বা না থাকি, প্রহেলিকা তোমাকে সবার থেকে আলাদা করে অনেক বড় জায়গাতে নিয়ে গেছে ভেবে আমার আনন্দ হবে প্রতিমুহুর্তে।

এই অর্পা থেকে যাবে সবার মনে, ভাবতেই আমার চোখ ঝাপসা হয়ে গেল। তোমার মতো দারুণ মনের একজন শিল্পীকে, একজন মানুষকে আমি সম্মান করি, ভালোবাসি।

তুমি আমার কাছে একজন মেধাবী তুখোড় অভিনয়শিল্পী। এটিকে ধরে রেখো। কাজটাই থেকে যায় সবার মনের ভেতরে। কাজটাই সত্য। কাজটাই প্রেম। শুধু মনে রেখো আমাকে। এমন করেই ভালোবেসো। বদলে যেও না কখনই। আর কিছু চাই না।