বেশি বেশি টেস্ট করতে হবে ঃ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০

বেশি বেশি টেস্ট করতে হবে ঃ স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা প্রতিরোধ করতে হলে টেস্টিং এর বিকল্প নেই।
তিনি বলেন, করোনা লক্ষ্মণ দেখা দিলে তা না লুকিয়ে বেশি বেশি টেস্ট করতে হবে। টেস্টিং কিটস সরকারের হাতে পর্যাপ্ত রয়েছে। আরো কিটস আনা হচ্ছে। টেস্টিং বৃদ্ধি করা গেলে আক্রান্ত মানুষগুলো সনাক্ত হবে ও ভাইরাসটি বেশি ছড়াতে পারবে না।
স্বাস্থ্যমন্ত্রী আজ বুধবার নিজ বাসা থেকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন আপডেট তথ্য প্রচার অনুষ্ঠানে ভিডিও কলে সংযুক্ত হয়ে তথ্য প্রকাশকালে একথা বলেন।
জাহিদ মালেক বলেন, তথ্য না লুকিয়ে সবাইকে করোনা টেস্ট করতে এগিয়ে আসতে হবে। ইতোমধ্যেই ১৪ হাজার ৮৬৮ টি পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭৪০টি পরীক্ষা হয়েছে। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন আরো ২১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ৪ জন মৃত্যুবরণ করেছেন। করোনা রোগী সনাক্ত করতে এই পরীক্ষার সংখ্যা আরো অনেক বেশি বৃদ্ধি করতে হবে।
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তিনি বলেন, তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গোটা দেশবাসী কষ্ট পেয়েছেন।
স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে মৃত চিকিৎসকের রূহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ চিকিৎসা সেবায় নিয়োজিত অবস্থায় একজন স্বাস্থ্যকর্মীর মৃত্যুতে শোক প্রকাশ করেন ও প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত অনুদান যত দ্রুততম সময়ে মৃত চিকিৎসকের পরিবারের নিকট পৌঁছে দেবার কথা জানান।
স্বাস্থ্যমন্ত্রীর অনলাইন ভিডিও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031