বোমাতঙ্কে ভারতে বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত: ৯:৫৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৬

বোমাতঙ্কে ভারতে বিমানের জরুরি অবতরণ

এসবিএন ডেস্ক: বোমা আতঙ্কের জেরে ভারতের নাগপুরের বিজু পট্টনায়েক বিমানবন্দরে জরুরি অবতরণ করল ভুবনেশ্বর থেকে মুম্বাইগামী ‘গো এয়ার’ সংস্থার বিমান।

শনিবার সকালে ভুবনেশ্বর থেকে মুম্বাই আসছিল বিমানটি। এরপরই বোমা আতঙ্কের জেরে বিমানটিকে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

বিমানবন্দর সূত্রে খবর, এদিন সকালেই নাগপুরের বিমানবন্দরের ম্যানেজারেরকাছে একটি উড়ো ফোন আসে। উড়িষ্যার একটি নাম্বার থেকেই ফোনে ফ্লাইট নাম্বার জানিয়ে বলা হয় এই বিমানটির ভিতরে বোমা আছে। এরপরই খবর পাঠানো হয় বিমানের পাইলটকে। সঙ্গে সঙ্গেই সেটিকে জরুরি অবতরণ করানো হয় নাগপুর বিমানবন্দরে। নিয়ে যাওয়া হয় সুরক্ষিত একটি স্থানে।

সেখানে মুহূর্তের মধ্যেই বিমানের যাত্রীদের সকলকেই নিরাপদে নামিয়ে আনা হয়। এরপর বোম্ব স্কোয়াডের সদস্য, পুলিশ, বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। তন্ন তন্ন করে অভিযান চালানো হয় বিমানটির ভেতরে যদিও বিমানের মধ্যে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। উড়ো ফোন আসার পরই তদন্ত শুরু করে পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গেছে, সঞ্জীব মিশ্র নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি ওই হুমকি ফোনটি করেছিলেন। গত ১৮ ঘণ্টায় ওই ব্যক্তি আরও দুইটি উড়ো ফোন করেছিলেন বলেও জানা গেছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে নিরাপত্তা বাহিনী।

প্রসঙ্গত, আগামী ২৬ জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশটিতে জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানী দিল্লিসহ গুরুত্বপূর্ণ শহরগুলিতে কড়া সতর্কতা জারি করা হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামি স্টেট অব ইরাক এন্ড সিরিয়া (আইএসআইএস)-এর প্রতি সহানুভূতিশীল সন্দেহে শুক্রবার ১৪ জনকে আটক করেছে এনআইএ।

ছড়িয়ে দিন