ব্যাঙ্গের মাংসকে চিকেন বলে চালিয়ে দিচ্ছে কেএফসি!

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০১৬

ব্যাঙ্গের মাংসকে চিকেন বলে চালিয়ে দিচ্ছে কেএফসি!

এসবিএন ডেস্ক: বিশ্ব মানের কেএফসির নাম ব্যবহার করে বাংলাদেশে যে কয়েকটি কেএফসি ফুডকোর্ড বসানো হয়েছে, তার কোনোটিরই প্রকৃত ব্যবসায়িক লাইসেন্স নেই।

এরা অ্যামেরিকান কেএফসি কর্তৃপক্ষের কাছ থেকে কোন ধরনের ব্যবসায়িক লাইসেন্স আনেনি। শুধ‍ুমাত্র একটি দেশীয় ট্রেড লাইসেন্স ব‍ানিয়েই বিদেশী ব্রান্ডের নাম ভাঙ্গিয়ে এ রকম অসাধু ব্যবসা করে যাচ্ছে।

এরই প্রেক্ষিতে এবার কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে এলো। ধানমন্ডি কেএফসি ফাস্টফুডে অভিযান চালিয়ে তাদের কিচেন ও কোলেস্টরেজে পাওয়া গেলো চামড়া ছাড়ানো ব্য‍াঙ।

এই ব্যাঙ্গের মাংসকেই বিশেষ উপায়ে কাটা হয়, ফলে এটিকে দেখতে মুরগির মতই লাগে। এগুলোই পরে কিছু সংখ্যক মুরগির সাথে মিশিয়ে ফ্রাই করে পরিবেশন করানো হয়।

মানুষ না জেনে প্রতিদিন চড়া দামে কেএফসি এর ফ্রাইড চিকেন খেয়ে আসছে। অথচ তারা নিজের অজান্তে কি খাচ্ছে, সে সম্পর্কে তাদের কোনো ধারণাই নেই।

কেএফসির ধানমন্ডিসহ আরো কয়েকটি ব্রাঞ্চ দ্রুত আইনগত প্রক্রিয়ার আওতায় এনে সিল করে দেয়া হবে বলে জানিয়েছে পুলিশের বিশেষ মোবাইলকোর্ট টিম।

কর্তৃপক্ষ প্রভাবশালী হওয়ায় তৎক্ষণাত কোনো পদক্ষেপ নেয়‍া সম্ভব হয়নি বলে জানিয়েছে স্থানীয় ও পার্শ্ববর্তী কিছ‍ু ফুডকোর্টের কর্মকর্তা।