ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর নির্দেশে মাদ্রাসা বন্ধের অভিযোগে বিক্ষোভ

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর নির্দেশে মাদ্রাসা বন্ধের অভিযোগে বিক্ষোভ

এসবিএন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এডভোকেট ছায়েদুল হকের নির্দেশে দুটি কওমি মাদ্রাসা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

‘হযরত শাহজালাল কমপ্লেক্স মাদ্রাসা’ ও ‘আবু বক্কর সিদ্দিক (রা.) মাদ্রাসা’ নামে ওই শিক্ষা প্রতিষ্ঠান দুটি খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা কওমি ছাত্র ঐক্য পরিষদ।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা কওমি ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ইমরান হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কওমি ছাত্র ঐক্য পরিষদের নেতা মাওলানা শুহাইব, মাওলানা তোফায়েল, মাওলানা খালেদ মো. মোশাররফ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অন্যায়ভাবে নাসিরনগরে দুটি কওমি মাদ্রাসা বন্ধ করে দিয়েছেন। তাই আমরা অবিলম্বে বন্ধ করে দেয়া কওমি মাদ্রাসা দুটি খুলে দেয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি সরকারের মন্ত্রীসভা থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর অপসারণেরও দাবি জানাচ্ছি।

যদি ২৪ ঘণ্টার মধ্যে মাদ্রাসা দুটি খুলে দেয়া না হয় তাহলে সোমবার আবারো বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে হরতাল-অবরোধসহ নানা আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com