ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

বড়লেখায় রাইচ ট্রান্সপ্লান্টরের মাধ্যমে চারা রোপনের উদ্বোধন

abdul
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২২, ০৬:০৪ অপরাহ্ণ
বড়লেখায় রাইচ ট্রান্সপ্লান্টরের মাধ্যমে চারা রোপনের উদ্বোধন

 

 

 

 

 

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামিলীগ সরকার কৃষিকাজে যন্ত্রের ব্যবহার বাড়িয়ে কৃষিকে আধুনিক ও লাভজনক করতে নিরলস কাজ করে যাচ্ছে ।

 

 

 

 

সেই ধারাবাহিকতায় ২০২১-২০২২ অর্থবছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্সূচির আওতায় হাইব্রিড জাতের বোরো ধানের ৫০ একর সমলয়ে চাষাবাদ (Synchronize Cultivation) ব্লক প্রদর্শণীতে বড়লেখা উপজেলায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপনের উদ্বোধন করা হয়েছে।

 

 

 

আজ সোমবার (৩১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে গজবাগ দক্ষিণভাগ দক্ষিন ইউনিয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

 

 

 

 

 

 

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার দেবল সরকার এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

 

 

 

 

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা থানার ওসি জাহাঙ্গীর আলম সরদার, দক্ষিণভাগ দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আজির উদ্দিন।

 

 

 

উক্ত অনুষ্ঠানে  বক্তব্য রাখেন, কৃষক লীগের আহবায়ক আব্দুল লতিফ,ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুম আজিজ,কৃষক ফখরুল ইসলাম ফখরুল প্রমুখ।
আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসক ও অন্য অতিথিবৃন্দ রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে মাঠে রোপা আমন ধানের চারা রোপণ করার পদ্ধতি পরিদর্শন করেন। সেখানে উপস্থিত কৃষদের এই পদ্ধতিতে রোপা আমন সহ সকল ধানের চারা রোপনের জন্য উৎসাহিত করা হয়।
উক্ত অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা বলেন, এই দেশ ডিজিটাল বাংলাদেশ। দেশ এগিয়ে যাচ্ছে তাই আমাদেরকেও কৃষিতে এগিয়ে যেতে হবে। রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে খুব দ্রুত অল্প সময়ে ধানের চারা রোপন করা সম্ভব। তাছাড়াও খরচ অনেক কম এবং লোকবল খুব কম প্রয়োজন। এই পদ্ধতিতে ধান রোপন করলে ধানের ফলনও অনেক ভালো হয়।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30