ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

ভারতের ত্রিপুরায় বুদ্ধ জয়ন্তী পালিত

Red Times
প্রকাশিত মে ২৪, ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ণ
ভারতের ত্রিপুরায় বুদ্ধ জয়ন্তী পালিত
আন্তর্জাতিক ডেস্ক:
সারা বিশ্বের ন্যায় ভারতের ত্রিপুরায় বিভিন্ন কর্মসূচী মধ্যে দিয়ে ২৫৬৮ বুদ্ধাব্দ করবুক মহকুমাভিত্তিক বুদ্ধ জয়ন্তী উপলক্ষে ৬ষ্ঠ ধারাবাহিক বুদ্ধ উদযাপন-২০২৪ পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মে) ত্রিপুরা রাজ্যের গোমতী করবুক আইলমারায় করবুক মহকুমা উদযাপন কমিটির উদ্যোগে সকাল থেকে করবুক সাব-ডিভিশন হাসপাতাল ও শিলাছড়ি হাসপাতালে শ্রমদান, চতুর্থদিকে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান, বৃক্ষ রোপন এবং রোগীদের মাঝে ফল, মিষ্টান্ন ও পানীয়জল বিতরণ করা হয়।
আর্তমানবতার সেবায় নিয়োজিত সেচ্ছাসেবী সংগঠন সোস্যাল মিডিয়া অনলাইন হোয়ার্সআপ গ্রুপ “না না নাগরি” এর অন্যতম মেম্বার ও ত্রিপুরা (ভারত) প্রতিনিধি মংসাজাই মগ জানান, বুদ্ধ জয়ন্তী উপলক্ষে মোটরযান, মোটরবাইক এবং অটোরিকশার সহ করবুক মহকুমার সর্বস্তরের বুদ্ধ ধর্মাবোলম্বীদের অংশগ্রহণে বর্ণাঢ্য মঙ্গল শুভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক পদক্ষিণ করে আইলমারা স্কুল ময়দানে গিয়ে মহাসংঘ দান, ধর্ম ও আলোচনা সভায় মিলিত হয়।
মঙ্গল শুভাযাত্রায় অংশগ্রহণকারী পূণ্যার্থীদের মাঝে করবুক গরবীন ধন্মা মিছুই আফুই এর উদ্যোগে পানীয়জল (শরবত) পরিবেশন করা হয়। পরে আইলমারা স্কুল ময়দানে মহাসংঘ দান, ধর্ম ও আলোচনা সভার মধ্যে দিয়ে বুদ্ধ জয়ন্তী উদযাপনের পরিসমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30